কুলাউড়ায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠি শিক্ষার্থীদের প্রধানমন্ত্রীর শিক্ষাবৃত্তি প্রদান



নিউজ ডেস্কঃ কুলাউড়ায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি ও শিক্ষা উপকরণের পাশাপাশি দরিদ্র আদিবাসী ও চা শ্রমিকদের গৃহ সংস্কারের জন্য ঢেউটিন ও নগদ অর্থ প্রদান করা হয়েছে।

বুধবার (৩০ জুন) দুপুর ১ টায় কুলাউড়া উপজেলা পরিষদের সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে  উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা এলজিইডি প্রকৌশলী খোয়াজুর রহমান, উপজেলা কার্যালয়ের হিসাব রক্ষক নাজমুল করিম, দৈনিক ইনকিলাবের প্রতিনিধি নাজমুল ইসলাম, দৈনিক আজকের পত্রিকার প্রতিনিধি এস আলম সুমন প্রমুখ।

জানা যায়, উপজেলা পরিষদের আয়োজনে ৪৮জন শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি ও ১১৭ জন শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ দেওয়া হয়েছে। এছাড়াও এই জনগোষ্ঠির দরিদ্র ২০ জনকে ঘর মেরামতের জন্য ঢেউটিন ও অর্থসহায়াতা দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, প্রধানমন্ত্রীর প্রকল্প থেকে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির জীবন মানোন্নয়নের জন্য প্রধানমন্ত্রী বিশেষ প্রকল্প নিয়েছেন। এরই ধারাবাহিকতায় কুলাউড়ার পাহাড়ে থাকা জনগোষ্ঠি ও চা শ্রমিকদের সন্তানদের পড়াশুনার জন্য শিক্ষা উপকরণ এবং শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে।

Post a Comment

Previous Post Next Post