কুলাউড়ায় ব্রিজ ভেঙ্গে সড়কে যান চলাচল বন্ধ, জনদুর্ভোগ চরমে

বিশেষ প্রতিনিধি: মৌলভীবাজারের কুলাউড়া-রবিরবাজার আঞ্চলিক সড়কের বেইলী ব্রিজের এঙ্গেল (পাঞ্জাম) ভেঙ্গে পাটাতন সরে যাওয়ায় সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে গেছে। এই সড়কে চলাচলকারী যাত্রীসহ স্থানীয় জনসাধারণ হেঁটেও ব্রিজের এপারে আসতে পারছে না। এতে জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে।

২৫ ফেব্রুয়ারী সোমবার দিবাগত রাত ১১টার দিকে সিমেন্ট বোঝাই একটি ট্রাক ব্রিজটি পার হওয়ার পরপরই ব্রিজের পাটাতন সরে যায়। এসময় অন্যান্য গাড়ীর ড্রাইভার ও যাত্রীরা শব্দ শোনে এগিয়ে দেখতে পান, ব্রিজের একপাশের এঙ্গেল (পাঞ্জাম) ভেঙ্গে গেছে। এরপর থেকে সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে পড়ে।
 
২৬ ফেব্রুয়ারী মঙ্গলবার সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ব্রিজের পাটাতনগুলো সরিয়ে সংস্কার কাজ করছে সড়ক ও জনপদ বিভাগ। আশেপাশে যান চলাচল একেবারেই বন্ধ। উপজেলার শরীফপুর, হাজিপুর, কর্মধা, পৃথিমপাশা, টিলাগাঁও, রাউৎগাঁও আংশিক এলাকার জনসাধারণ এই সড়কে মালামাল বহন-সহ যাতায়াত করতে পারছে না।

এবিষয়ে কুলাউড়া সড়ক ও জনপদ বিভাগের উপসহকারী প্রকৌশলী সহদেব সূত্রধর বলেন, বিভিন্ন পর্যায়ের ওভার লোডিং গাড়ি ব্রিজের উপর দিয়ে যাতায়াতের কারনে এই দুর্ঘটনা ঘটেছে। সোমবার রাতে ব্রিজের এঙ্গেল (পাঞ্জাম) ভেঙ্গে যাওয়ায় এখন আমরা ওয়েল্ডিং না করে নতুন পাঞ্জাম রিপ্লেস করছি। যার কারনে কাজ শেষ হতে আরও একদিন সময় লাগবে।

Share on Google Plus

About daily bd mail

ডেইলি বিডি মেইলেঃ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি
    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment