তামিম ঝড় থামালেন পেরেরা

তামিম ঝড় থামালেন পেরেরা স্পোর্টস রিপোর্টার



স্পোর্টস ডেস্ক:   চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টস জিতে ব্যাট করছে স্বাগতিক বাংলাদেশ। এই রিপোর্ট লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ১৭ ওভারে ১ উইকেটে ৭৭ রান।
৪৬ বলে ক্যারিয়ারের ২৫তম ফিফটি পূর্ণ করে বেশ রাগি মেজাজে ব্যাট করছিলেন তামিম ইকবাল। কিন্তু অভিজ্ঞ পেরেরার কুইকার তামিমের ব্যাট-প্যাড হয়ে স্টাম্প ভেঙে দেয়। তবে তার ওপেনিং সঙ্গী ইমরুল কায়েস অনেক সাবধানী। ৪৬ বলে তার সংগ্রহ ২৩। বর্তমান তার সঙ্গী মুমিনুল হক।
বাংলাদেশের দশম অধিনায়ক হিসেবে এই ম্যাচে অভিষেক হলো মাহমুদউল্লাহ রিয়াদের। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ইনজুরিতে পড়াতেই টেস্টে অধিনায়কত্ব করার সুযোগ পেলেন রিয়াদ। আর খেলোয়াড় হিসেবে টেস্ট অভিষেক হলো বাঁ-হাতি স্পিনার সানজামুল ইসলামের। ইতোমধ্যে বাংলাদেশের হয়ে ৩টি ওয়ানডে খেলেছেন তিনি। সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশ একাদশে সুযোগ হয়নি কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেন, নাইম হাসান, তানবীর হায়দার ও আব্দুর রাজ্জাকের।
বিশেষজ্ঞ তিন স্পিনার খেলাচ্ছে দুই দলই। পিঠের চোট কাটিয়ে ফিরেছেন অভিজ্ঞ বাঁহাতি স্পিনার রঙ্গনা হেরাথ। অন্য দুই জন দিলরুয়ান পেরেরা ও লাকশান সান্দাকান। আর দুই পেসার হলেন সুরঙ্গা লাকমল ও লাহিরু কুমারা।
বাংলাদেশ একাদশ : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মোমিনুল হক, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সানজামুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।
শ্রীলঙ্কা একাদশ : দিনেশ চান্ডিমাল (অধিনায়ক), দিমুথ করুনারত্নে, ধনানঞ্জয়া ডি সিলভা, কুসল মেন্ডিজ, নিরোশান ডিকবেলা, রোশান সিলভা, দিলরুয়ান পেরেরা, রঙ্গনা হেরাথ, সুরঙ্গ লাকমাল, লক্ষন সান্দাকান ও লাহিরু কুমারা।

Post a Comment

Previous Post Next Post