পুলিশের ওপর হামলার ঘটনায় তিন মামলা, গয়েশ্বরসহ আসামি ৮০০

অনলাইন ডেস্ক:    বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার আদালতে হাজিরাকে কেন্দ্র করে নেতাদের ছাড়িয়ে নিতে পুলিশের ওপর বিএনপির কর্মীদের হামলা ও প্রিজনভ্যান ভাঙচুরের ঘটনায় রমনা ও শাহবাগ থানায় তিনটি মামলা হয়েছে।
রমনা ও শাহবাগ থানা পুলিশ সূত্রে জানা গেছে, মামলাগুলোর মধ্যে রমনা থানার বিশেষ ক্ষমতা আইনে একটি এবং শাহবাগ থানায় একটি বিশেষ ক্ষমতা আইনে এবং অন্যটি পুলিশের ওপর হামলার অভিযোগে করা হয়েছে।
এদিকে, দায়ের করা এসব মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ বিএনপির শীর্ষ নেতাদের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আরও সাত থেকে আটশ’ বিএনপি নেতাকর্মীকে আসামি করা হয়েছে বলে জানা গেছে।
এর আগে, মঙ্গলবার বিকালে আদালতে হাজিরা শেষে বেগম খালেদা জিয়া ফিরে যাওয়ার পথে রাজধানীর সুপ্রিম কোর্ট এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়েছে। বিকাল পৌনে ৪টার দিকে বিএনপি নেতা-কর্মীরা জাতীয় ঈদগাহ ময়দান গেটের সামনে থেকে প্রিজন ভ্যানের তালা ভেঙে আটক দুই নেতাকে ছিনিয়ে নিয়ে গেছেন। সংঘর্ষে রমনা বিভাগের অতিরিক্ত উপকমিশনার আশরাফুল আজিমসহ তিনজন পুলিশ সদস্য এবং বিএনপির অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হয়েছেন। পরে পুলিশ ওই ঘটনায় জড়িত সন্দেহে ২২ জন নেতা-কর্মীকে আটক করে।

Post a Comment

Previous Post Next Post