চট্টগ্রাম টেস্টে দারুণ সূচনা বাংলাদেশের

 চট্টগ্রাম টেস্টে দারুণ সূচনা বাংলাদেশের


স্পোর্টস ডেস্ক: চট্টগ্রাম টেস্টে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশকে দারুণ সূচনা এনে দিয়েছেন দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস। ১৬ ওভার শেষে ১ উইকেটের বিনিময়ে ৭৫ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। তামিম ব্যক্তিগত ৫২ রান করে সাজঘরে ফিরে গেলেও ইমরুল ২২ রান নিয়ে ব্যাট করছেন।


এর আগে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ। বন্দরনগরীর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় সকাল সাড়ে ৯টায়। সেখান থেকে সেটি সরাসরি সম্প্রচার করছে বিটিভি ও গাজী টিভি।

এ নিয়ে বাংলাদেশের দশম টেস্ট অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছে মাহমুদউল্লাহর। সাকিব আল হাসান ইনজুরি থেকে সেরে না উঠায় দলকে নেতৃত্ব দিচ্ছেন তিনি।

৩ স্পিনার ও ১ পেসার নিয়ে দল সাজিয়েছে বাংলাদেশ। অভিষেক হয়েছে বাঁহাতি বিশেষজ্ঞ স্পিনার সানজামুল ইসলামের। ২৮ বছর বয়সী এ স্পিনারের সঙ্গী তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ। একমাত্র পেসার মোস্তাফিজুর রহমান।

ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ টেস্টে না খেলা তামিম ইকবাল ফিরেছেন একাদশে। চোখের সমস্যার কারণে চ্যাম্পিয়নস ট্রফির পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকা মোসাদ্দেক হোসেন ফিরেছেন দলে।

দুই পেসার ও তিন স্পিনার নিয়ে খেলছে শ্রীলংকা। চোট কাটিয়ে একাদশে ফিরেছেন অভিজ্ঞ বাঁহাতি স্পিনার রঙ্গনা হেরাথ। অতিথিদের স্পিন ত্রয়ীর অন্য দুই সদস্য দিলরুয়ান পেরেরা ও লক্ষণ সান্দাকান। পেস আক্রমণে সুরঙ্গা লাকমলের সঙ্গী লাহিরু কুমারা।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন কুমার দাস (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, সানজামুল ইসলাম, তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

শ্রীলংকা দল: দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, দিনেশ চান্দিমাল (অধিনায়ক), নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), রোশান সিলভা, রঙ্গনা হেরাথ, সুরঙ্গা লাকমাল, দিলরুয়ান পেরেরা, লক্ষণ সান্দাকান ও লাহিরু কুমারা।

Post a Comment

Previous Post Next Post