'স্টার হয়েও সালমান শাহ ছিল নিরহংকার'

'স্টার হয়েও সালমান শাহ ছিল নিরহংকার'

অনলাইন ডেস্কঃ ঢাকাই ছবির অমর নায়ক সালমান শাহ। মৃত্যুর দুই দশক পেরিয়েও কমেনি জনপ্রিয়তা।

 এ নিয়ে নতুন করে কিছু বলার নেই। অভিনয় গুণেই এমন দর্শকপ্রিয়তা ও ভালবাসা পেয়েছেন অমর নায়ক সালমান। তবে ব্যক্তি সালমান সত্যিকার অর্থেই ছিলেন একজন বড় মনের অধিকারী ও একজন নিরহংকারী মানুষ।  নির্মাতাদের সাথে তার সম্পর্ক ছিল শ্রদ্ধা ও ভালবাসার।  আর এমন একটি নেপথ্যের গল্প এবার সামনে নিয়ে এলেন গুণী নির্মাতা মালেক আফসারী।
মালেক আফসারী সম্প্রতি নিজের ফেসবুক ওয়ালে একটি ছবি শেয়ার করেছেন যেখানে দেখা যাচ্ছে সালমান মালেক আফসারীর মাথার ওপর ছাতা ধরে আছেন।  বর্তমান সময়ে ছবির শুটিং-সেটে এরকম চিত্র নিছক কল্পনাই বলতে হবে।  নায়ক-আর নায়িকাদের মেক-আপ রুমে থাকতে দেখা যায়। ক্যামেরার সামনে আসেন শট দেয়ার সময়।

রোদ থাকলে তাদের মাথার ওপর ছাতা ধরে থাকেন প্রোডাকশনের লোকেরা। সালমান যেন একেবারে উলটো। ছবিটি বলে দেয়, সেই সময়ের সালমান কতটা উদার।
মালেক আফসারী ফেসবুকে লিখেছেন, '২১ বছর আগের। এই ঘর এই সংসার এর শুটিং। আমি ক্যামেরা সেট করছিলাম ভর দুপুরে।  হিরো একটা ছাতা এনে ছায়া দিলো আমার মাথার উপর। এতো বড় স্টার হয়ে'ও  সালমান শাহ ছিল নিরহংকার। টেকশিয়ানের কাছে নিজেকে ছাত্র মনে করতেন। ওর চাঁদ মুখটি ভালো করে দেখুন কি গভীর মনোযোগ আমার দিকে। আমি কি বলছি? ক্যামেরায় কি লেন্স লাগাচ্ছি? সব কিছু মন দিয়ে দেখছে। গ্রেট হিরো......'

ইতোমধ্যেই মালেক আফসারীর ওই পোস্ট ও ছবিটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে। ছবির সাথে যুক্ত হচ্ছে সালমানের উদারতার কথা। অনেকেই বলছেন, সালমানের কাছে শেখার আছে এখনকার অভিনয়শিল্পীদের।   একজন মন্তব্য করেছেন,'এজন্যই তো আজো সে অমর, চির অমর নায়ক সালমান শাহ্‌'

Post a Comment

Previous Post Next Post