বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালিত

 



স্টাফ রিপোর্টার: মৌলভীবাজারে বর্ণাঢ্য আয়োজন ও নানা কর্মসূচির মধ্যদিয়ে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন করেছে জেলা প্রশাসন।

শুক্রবার ৫ আগষ্ট জেলা প্রশাসনের আয়োজনে, জেলা প্রশাসকের কার্যালয়ে জাতির পিতার জ্যেষ্ঠ পুত্র, ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠক, তরুণ স্বপ্নবাজ, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭৩তম জন্মবার্ষিকী উদ্যাপন উপলক্ষে শেখ কামালের অস্থায়ী প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, আলোচনা সভা, গাছের চারা বিতরণ ও গ্রাম পুলিশদের মাঝে বাই সাইকেল বিতরণ।

এরপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীরমুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জীবন ও আদর্শ নিয়ে আলোচনা করেন। দেশের জন্য বঙ্গবন্ধুর পাশাপাশি তাঁর পরিবারের প্রতিটি সদস্যদের ভূমিকা অনস্বীকার্য বলে আখ্যা দিয়ে বক্তারা সমাজের প্রতিটি মানুষের জীবনে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল সদস্যের আর্দশকে আকড়ে ধরে বঙ্গবন্ধুর স্বপ্নে দেখা লাল সবুজের বাংলাদেশ বিনির্মাণে কাজ করার আহ্বান জানান। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার – রাজনগর ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমেদ এমপি।

মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-০৩ আসনের সংসদ সদস্য, নেছার আহমদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা প্রশাসক আলহাজ্ব মিছবাহর রহমান, জেলা পুলিশ সুপার পক্ষে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) সুদর্শন কুমার রায়। জেলা পরিষদের প্রধান নির্বাহী খোদেজা খাতুন, স্থানীয় সরকারের উপপরিচালক মল্লিকা দে, সদর উপজেলা নিবাহী অফিসার সাবরিনা রহমান ও জেলা মুক্তিযুদ্ধা কমান্ডার মোঃ জামাল উদ্দিন প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে জেলা ও সদর উপজেলা প্রশাসনের, পুলিশ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, সুধী সমাজের ব্যক্তি, স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে গাছের চারা ও গ্রাম পুলিশদের মাঝে বাই সাইকেল বিতরণ করা হয়। 

Post a Comment

Previous Post Next Post