তেলের দাম বৃদ্ধির খবরে কুলাউড়ায় পাম্পগুলোতে উপচেপড়া ভীড়

 


স্টাফ রিপোর্টারঃ সারাদেশে আরেক দফা বেড়েছে সব ধরনের জ্বালানি তেলের দাম। শুক্রবার দিবাগত (৬ আগস্ট) রাত ১২টা থেকে তা কার্যকর হইেছে। 

এদিকে এ খবর ছড়িয়ে পড়লে কুলাউড়ার সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রলপাম্পগুলোতে ঘটছে হুলস্থুল কাণ্ড। প্রায় প্রত্যেকটি পাম্পে গাড়ি ও মোটরসাইকেল চালকদের প্রচণ্ড ভিড় লক্ষ করা গেছে।



রাত ১২টায় কুলাউড়া শহরের বিছরাকান্দি, উছলাপাড়া ও ব্রাহ্মণবাজারসহ বিভিন্ন পাম্পে গিয়ে ক্রেতাদের দীর্ঘ লাইন দেখা গিয়েছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রায় দুই শতাধিক মোটরসাইকেল আরোহী তেল নিতে এসে হৈ চৈ করছে। তাদের নিয়ন্ত্রণ করতে না পেরে প্রাথমিকভাবে পাম্প কর্তৃপক্ষ তেল দেওয়া বন্ধ রাখে।



বিছরাকান্দি  পেট্রলপাম্পে মোটরসাইকেলে তেল নিতে আসা আবু বকর বলেন, শুক্রবার রাত ১২টার পর থেকে অকটেন প্রতি লিটারে বাড়াবে ৪৬ টাকা। এখন প্রতি লিটার অকটেন ১৩৫ এবং পেট্রল ৪৪ টাকা বেড়ে হবে ১৩০ টাকা লিটার। রাত ১২টার আগে যদি গাড়িতে কিছু পেট্রল তুলতে পারি তাহলে কিছুটা সাশ্রয় হবে। এ জন্য খবর শুনে রাতেই পাম্পে তেল নিতে এসেছি।

বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি), ইস্টার্ন রিফাইনারি লিমিটেডে (ইআরএল) পরিশোধিত এবং আমদানি/ক্রয় করা ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রোলের মূল্য সমন্বয় করে ভোক্তা পর্যায়ে পুনর্নির্ধারণ করা হয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) রাত ১২টার পর থেকে ডিপোর ৪০ কিলোমিটারের ভেতর ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ডিজেল ১১৪ টাকা প্রতি লিটার, কেরোসিন ১১৪ টাকা প্রতি লিটার, অকটেন ১৩৫ টাকা প্রতি লিটার ও পেট্রোল ১৩০ টাকা প্রতি লিটার হবে।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিনের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

Post a Comment

Previous Post Next Post