শ্রীমঙ্গলে টিলা কাটার অভিযোগে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা



নিউজ ডেস্কঃ  শ্রীমঙ্গলে টিলা কেটে রিসোর্ট নির্মাণের অভিযোগে তাওসী গার্ডেন নামে একটি রিসোর্ট এর মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার ৪ মার্চ উপজেলার সদর ইউনিয়নের রাধানগর এলাকায় ঝুঁকিপূর্ণভাবে টিলা কাটায় বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ সালের ৬ এর “খ” লঙ্ঘনের দায়ে জমির মালিক সুভাষ বড় কে ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

শ্রীমঙ্গল সহকারী কমিশনার ভূমি মো. নেছার উদ্দিন এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় পরিবেশ অধিদপ্তর মৌলভীবাজারের সহকারী পরিচালক বদরুল হুদা, এসআই কামরুল হাসান উপস্থিত ছিলেন।

জানা যায়, নির্মানাধীন রিসোর্ট এর ভূমি মালিক সুভাষ ভর নুরুল ইসলাম চৌধুরী নামে এক ব্যক্তিকে জায়গাটি দীর্ঘমেয়াদী লীজ বন্দোবস্ত দেয়। নুরুল ইসলাম চৌধুরীকে লীজ বন্দোবস্ত নিয়ে সেখানে তাওসী গার্ডেন নামে একটি রিসোর্ট নির্মাণ কাজ শুরু করেন। এতে নির্মানাধীন রিসোর্টের পেছনের একটি প্রাকৃতিক টিলার অংশ বিশেষ কেটে মাটি ভরাট কাজ করেন। এতে টিলার নিচ কেটে গভীর গর্ত করা হয়েছে তাতে যে কোন সময় টিলাটি সম্পূর্ণ ধ্বসে পড়ার উপক্রম হয়। ভূমি মালিক সুভাষ ভর বলেন, টিলাটি আগেই কাটা ছিলো। এখন আমরা সামান্য জায়গা কেটে সমান করেছি।

শ্রীমঙ্গল সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নেছার উদ্দিন বলেন, পাহার টিলা কাটা অপরাধ। এতে পরিবেশ ও জীব বৈচিত্রের উপর বিরুপ প্রভাব পড়ে। টিলা কেটে কেউ যেন প্রাকৃতিক পরিবেশ বিনষ্ট করতে না পারে সেজন্য প্রশাসন সজাগ রয়েছে।

Share on Google Plus

About daily bd mail

ডেইলি বিডি মেইলেঃ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি
    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment