দৈনিক ২০০ টাকার সিগারেট খান এই ভিক্ষুক


অনলাইন ডেস্ক: ভিক্ষা করে আকাশের দৈনিক আয় ৩ থেকে ৪ হাজার টাকা। মৌসুমে সে অঙ্কটা ছাড়িয়ে যায় পাঁচ হাজারেরও বেশি। ওই টাকা থেকেই সিগারেটের পেছনে তার প্রতিদিন ব্যয় হয় ২০০ টাকা।

রাজধানীর কারওয়ানবাজার এলাকায় ভিক্ষা করেন খর্বাকৃতির আকাশ। তিনি জানান, প্রতিদিন সকালের নাস্তা সেরে ১১টায় বাসা থেকে বের হন তিনি। সন্ধ্যা পর্যন্ত ভিক্ষা করে গড়ে চার হাজার টাকা আয় হয় তার। অর্থাৎ মাস শেষে তার আয় লাখ টাকা ছাড়িয়ে যাবে। তিনি সবসময় দামি ব্রান্ডের সিগারেটই খান।

আকাশ বাবা-মায়ের একমাত্র ছেলে। তার একজন ছোট বোনও রয়েছে। চার মাস হলো বিয়ে করেছেন আকাশ। বউ তার সঙ্গে ঢাকায় থাকেন। তিনি বলেন, বউ আমার সঙ্গে ঢাকা থাকে। আমি যদি না খাইয়াও থাকি। তাও আমার বউরে না খাইয়া রাখবো না। তবে বউরে কোথাও কামে দিমু না। আপনারা যদি টাকা না দেন, তাহলে আমি খাব কী?

আলাপকালে পাশে থাকা এক ব্যক্তি মজার ছলে, আকাশকে ১৫ হাজার টাকা বেতনের চাকরি দেয়ার কথা বলেন। জবাবে আকাশ বলেন, এত কম টাকায় আমার চলবো না ভাই। ঘরে বউ থাকবো না। আমি আরো বেশি কামাই।

Share on Google Plus

About daily bd mail

ডেইলি বিডি মেইলেঃ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি
    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment