১০ হাজার কোটি টাকার সাত প্রকল্প অনুমোদন


নিউজ ডেস্কঃ শিল্প মন্ত্রণালয়ের রাসায়নিক (কেমিকেল) দ্রব্য সংরক্ষণ ও গুদাম নির্মাণসহ ১০ হাজার ১১৫ কোটি ৭৭ লাখ টাকার ৭টি (নতুন ও সংশোধিত) প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে।

মঙ্গলবার রাজধানীর শেরে বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রকল্পগুলোর অনুমোদন দেয়া হয়। সভায় একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করেন।

সভা শেষে প্রকল্পগুলো নিয়ে সাংবাদিকদের ব্রিফ করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি জানান, এই ৭টি প্রকল্পে ৪ হাজার ৪০৫ কোটি ৭৮ লাখ টাকা সরকারি অর্থায়নে ব্যয় করা হবে। প্রকল্পগুলোতে সাহায্যে ৫ হাজার ২২০ কোটি ৪৯ কোটি টাকা, আর নিজস্ব অর্থায়নে ৪৮৯ কোটি ৫০ লাখ টাকা ব্যয় হবে।

অনুমোদিত প্রকল্পগুলোর মধ্য রয়েছে- বিদ্যুৎ , জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের ২টি প্রকল্প সিদ্ধিরগঞ্জ ৩৩৫ মেগাওয়াট ও কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট নির্মাণ ( ৩য় সংশোধিত ) প্রকল্প ও চট্টগ্রাম –ফেনী - বাখরাবাদ গ্যাস সঞ্চালন সমান্তরাল পাইপলাইন নির্মাণ ( ১ম সংশোধিত )  প্রকল্প, শিল্প মন্ত্রণালয়ের ২টি প্রকল্প অস্থায়ী ভিত্তিতে রাসায়নিক দ্রব্য সংরক্ষণের জন্য গুদাম নির্মাণ প্রকল্প এবং বিসিক কেমিকেল ইন্ডাস্ট্রিয়াল পার্ক, মুন্সিগঞ্জ প্রকল্প, শিক্ষা মণালয়ের প্রশিক্ষণ ও দক্ষতা উন্নয়ন প্রকল্প, সমাজকল্যাণ মন্ত্রনালয়ের সমাজকল্যাণ ভবন নির্মাণ প্রকল্প এবং পানি সম্পদ মন্ত্রণালয়ের নীলফামারী জেলার চাড়ালকাটা নদী সোজাকরণ এবং বুড়িতিস্তা নদী তীর সংরক্ষণ প্রকল্প।

Post a Comment

Previous Post Next Post