‘গুলিস্তান বিস্ফোরণ: আইএস’র দাবি খতিয়ে দেখা হচ্ছে’


অনলাইন ডেস্কঃ ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, গুলিস্তানে যে ককটেলটি গতকাল বিস্ফোরিত হয়েছে, তা সাধারণ কোনো ককটেল নয়, অনেক শক্তিশালী ছিল।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ককটেল বিস্ফোরণে আহত পুলিশ সদস্যদের দেখার পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এসময় ডিএমপি কমিশনা বলেন, এই ঘটনার সঙ্গে যে-ই জড়িত থাকুক না কেন, তাকে আইনের আওতায় আনা হবে। আর এ হামলার বিষয়ে আইএস’র দাবি খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

পল্টন থানা থেকে বলা হয়েছে, রাজধানীর গুলিস্তান এলাকায় ককটেল হামলায় তিন পুলিশ সদস্য আহত হন। সোমবার রাত ৮টার দিকে বঙ্গবন্ধু শপিং কমপ্লেক্সের সামনে এ ঘটনা ঘটে। এ সময় ওই এলাকায় দুই মিনিটের জন্য বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন হয়ে যায়। এ ছাড়া ঘটনার সময় ওই এলাকার আহাদ পুলিশ বক্স লক্ষ্য করেও বোমা হামলা চালানো হয়।

আহতরা হলেন- ট্রাফিক কনস্টেবল নজরুল ইসলাম (৩৭) ও মো. লিটন এবং কমিউনিটি পুলিশ মো. আশিক (২৬)। তাদেরকে প্রথমে রাজারবাগ পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে গুলিস্তানে পুলিশের ওপর হামলা চালানোর দাবি করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। সোমবার জঙ্গি সংগঠনের কার্যক্রম পর্যবেক্ষণকারী সাইট ইন্টিলিজেন্স এই তথ্য প্রকাশ করেছে। এতে বলা হয়েছে, গেল প্রায় দুই বছরেরও বেশি সময় পর বাংলাদেশে হামলা চালিয়েছে আইএস। দেশটির রাজধানী ঢাকায় পুলিশের ওপর তারা হামলা চালানোর দাবি করেছে। তবে ওই হামলা কখন চালানো হয়েছে সেই বিষয়ে বিস্তারিত কিছু উল্লেখ করা হয়নি সাইটটিতে। আইএসের এই দাবির খবর নিজেদের সাইটে দিয়েছে জাপান টাইমসও।

এ বিষয়ে ডিএমপি কমিশনার বলেন, বিষয়টি আমরা খতিয়ে দেখছি। আইএস যে ক্লেইম করেছে তা তাদেরই কিনা বা অন্য কেউ প্রতারণা মূলক এধরণের পোস্ট দিয়েছে, তা আমাদের কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের এন্টি টেরোরিজম বিশেষজ্ঞরা পরীক্ষা করে দেখছেন।

Post a Comment

Previous Post Next Post