কানাইঘাট সরকারি কলেজে প্রথম বারের মত "র‍্যাগ ডে" অনুষ্টিত


জিয়া, কানাইঘাট থেকে: কানাইঘাট সরকারি কলেজে সম্মান চতুর্থ  বর্ষের শিক্ষার্থীরা গত ২৮ শে মার্চ রোজ  বৃহস্পতিবার  সকাল ১০ টায় কানাইঘাট সরকারি কলেজ হল রুমে বাংলা বিভাগের প্রভাষক হারিছ উদ্দিন এর সভাপতিত্বে ও বাংলা বিভাগের  শিক্ষার্থী  মনির আহমেদের পরিচালনায় অর্থনীতি বিভাগের শিক্ষার্থী  মোহাম্মদ  দেলওয়ার হোসোন  এর  তেলাওয়াতের মাধ্যমে অনুাষ্ঠানের কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এতে, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ শামছুল আলম।  এছাড়া আরো উপস্থিত ছিলেন কলেজের শিক্ষক বৃন্দ।

শিক্ষার্থীর পক্ষে বক্তব্য রাখেন অর্থনীতি বিভাগের শিক্ষার্থী কাওছার আহমদ ও রাষ্ট বিজ্ঞানের শিক্ষার্থী মোহাম্মদ সালমান ও মিলি রানি দেব,  শিক্ষার্থীদের মধ্যে বক্তব্যের কেন্দ্রবিন্দু ছিলেন কলেজের বাংলা বিভাগের শিক্ষার্থী  "নেওয়াজ শরিফ"  তিনি তার বক্তব্যে বলেন আজকের এই দিনে আনন্দের পাশাপাশি আমার হৃদয়ের এক ধরনের শূন্যতা সৃষ্টি হয়। বিদায় বরাবরই বেদনাবিধুর।  এ বিদ্যাপীঠে আমাদের আগমন ঘটে চার বছর আগে সময়টা খুব বেশি না হলেও স্মৃতির ঝুলিটা  মনে হচ্ছে খুব ভারী।
 অনেক আনন্দ বেদনার গল্প তৈরি হয়েছে ক্যাম্পাসের  চির সবুজ চত্বরে কত স্মৃতি যে  ছড়িয়ে ছিটিয়ে  আছে তা ভাবতেই বুকটা ভারী হয়ে উঠে।

ওরিয়েন্টশন ক্লাসের কথা মনে পড়ে  সেদিন ছিল আলো ঝলমলের রোদ্দুর আর আজ বিষাদ  সন্ধ্যা বেলা।  এ চার বছরে  বন্ধুদের অনেক জ্বালাতন করেছি তাই আর কিছু না হোক, এ জ্বালাতনের  জন্য হলেও তারা আমাকে অনেক দিন স্মরণ রাখবে।

তিনি  শিক্ষকদের উদ্দেশ্যে বলেন শিক্ষকদের কাছে শিক্ষার্থীরা সন্তানের মত।  তাই এই চার বছরে তারা ছোট কিংবা বড় পরিসরে যে ভুলগুলো করেছে সন্তান মনে করে তাদের সেই ভুলগুলোকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে ধন্যবাদ জানিয়ে তিনি তার বক্তব্যের সমাপ্তি করেন...  

শিক্ষার্থীদের পরে উপস্থিত সকল শিক্ষক গুরুত্বপূর্ন ও উপদেশ মূলক  বক্তব্য রাখেন। পরে কলেজের অধ্যক্ষ তার বক্তব্যে শিক্ষার্থীদের সুন্দর ও উজ্জল ভবিষ্যৎ কামনা করেন।  

শেষাংশে, কেক কাটা, ক্রেষ্ট বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্টানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।।

Post a Comment

Previous Post Next Post