ভারতের হামলার পরপরই ছুটে আসে পাকিস্তানি ফাইটার জেট


অনলাইন ডেস্কঃ কাশ্মীরের পুলওয়ামার জঙ্গি হামলার ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে ভারত-পাকিস্তান সীমান্ত। এই উত্তেজনার পারদ আরো বাড়িয়েছে ভারতের এয়ার স্ট্রাইক। মঙ্গলবার ভোরে নিয়ন্ত্রণ রেখা (এলওসি) পেরিয়ে পাকিস্তান শাসিত কাশ্মীরে এয়ার স্ট্রাইক করে ভারত। এতে প্রায় ৩০০ জঙ্গি নিহত হয় বলে ভারতের দাবি।

এদিকে আন্তর্জাতিক গণমাধ্যম সূত্রে জানা গেছে, অভিযান শেষে ভারতীয় বিমান চলে যাওয়ার কিছুক্ষণ পরই উড়ে আসে পাকিস্তানি ফাইটার জেট। এসময় ফাইটার জেটগুলো আকাশে চক্কর দিতে থাকে।
ভারত দাবি করছে, বিমানবাহিনীর ১২টি মিরাজ ২০০০ যুদ্ধবিমান আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে ৮০ কিলোমিটার ভেতরে ঢুকে অনেকগুলো জইশ জঙ্গি প্রশিক্ষণ শিবির ধ্বংস করে দেয়। মৃত্যু হয় সিনিয়র কমান্ডারসহ মোট ৩০০ জঙ্গির। অভিযানে এক হাজার পাউন্ড বোমা বর্ষণ করা হয়েছে বলে জানিয়েছে দেশটির সংবাদ সংস্থা এএনআই।

বিবিসি'র খবরে বলা হয়েছে, আক্রমণ চালানো ওই অঞ্চলের স্থানীয় বাসিন্দারা বলেছেন, রাত ৩টার দিকে প্রথমে একটা বিস্ফোরণ হয়। ৪-৫ মিনিট পর ফের বিস্ফোরণ হল। এর ১৫ সেকেন্ড পর ফের বিস্ফোরণ। চতুর্থবার বিস্ফোরণ হল। তারপর গ্রামবাসীরা আতঙ্কে ঘর থেকে বেরিয়ে পড়েন। তার কয়েক মিনিট পর পাকিস্তানি বিমান আকাশে ঘুরছিল। ভারতীয় বিমান তখন চলে গিয়েছিল।

আর একজন বলেন, পরপর পাঁচবার ভয়ঙ্কর আওয়াজ হয়। কিছু পরে জানতে পারি বিস্ফোরণ হয়েছে। তারপর আকাশের বিমান ওড়ার আওয়াজ থেমে গেল। কিছু পরে আমাদের পাকিস্তানি বিমান উড়ে এল। তখন ভারতীয় বিমান ছিল না।

ভারতের সেনাবাহিনীর এয়ারস্ট্রাইকের পর পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি জানান, ভারতের এমন প্রত্যাঘাতের আশঙ্কা আগে থেকেই ছিল তাদের। তবে ভারতের এই পদক্ষেপে পাকিস্তানের জবাব দেওয়ার অধিকার আছে।

Share on Google Plus

About daily bd mail

ডেইলি বিডি মেইলেঃ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি
    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment