ফিলিপাইনকে ১০-০ গোলে উড়িয়ে শুভসূচনা বাংলাদেশের মেয়েদের


স্পোর্টস ডেস্কঃ ফুটবলে মেয়েদের সাফল্য অব্যাহত আছে। এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে ফিলিপাইনকে ১০-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা।

এর আগে ফুটবলে কখনো মুখোমুখি হয়নি বাংলাদেশ-ফিলিপাইন। দুই দলের প্রথম সাক্ষাতে প্রতিপক্ষ মেয়েদের খড়কুটোর মতো উড়িয়ে দিল মারিয়া-আঁখিরা।

মিয়ানমারের স্টেডিয়ামে ফিলিপাইনের জাল ছিন্নবিচ্ছিন্ন করে প্রথমার্ধে ৬-০ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে দেয় আরও ৪ গোল। এতে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ের দ্বিতীয় পর্বে শুভসূচনা করল লাল-সবুজ জার্সিধারীরা। দুর্দান্ত জয়ে চূড়ান্ত পর্বে ওঠার পথে এক পা দিয়ে রাখল তারা।

বাংলাদেশের হয়ে হ্যাটট্রিক করেছেন তহুরা খাতুন। দুটি করে গোল করেছেন শামসুন্নাহার জুনিয়র ও অনুচিং। সিনিয়র শামসুন্নাহার, নীলা ও মারিয়া মান্দা করেছেন একটি করে গোল।

চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় পর্বে ‘বি’ গ্রুপে খেলছে বাংলাদেশ। অপর দুই প্রতিপক্ষ চীন ও স্বাগতিক মিয়ানমার। ১ মার্চ দ্বিতীয় ম্যাচে মিয়ানমারের বিপক্ষে লড়বে মারিয়া বাহিনী। আর ৩ মার্চ শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ চীন। ফিলিপাইনের মতো চীনও অচেনা দল।

গেল সেপ্টেম্বরে ঢাকায় হয় চ্যাম্পিয়নশিপ বাছাইয়ের প্রথম পর্ব। তাতে বাহরাইন, লেবানন, সংযুক্ত আরব আমিরাত ও ভিয়েতনামকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। ফলে দ্বিতীয় পর্বের টিকিট পায় গোলাম রাব্বানি ছোটনের শিষ্যরা।

Post a Comment

Previous Post Next Post