নয়াবাজার কেসি উচ্চ বিদ্যালয় ও কলেজে শতবর্ষ উদযাপন


স্টাফ রিপোর্টার: বর্ণাঢ্য আয়োজনে দিনব্যাপী নানা কর্মসূচির মাধ্যমে মৌলভীবাজারের কুলাউড়ার হাজিপুর ইউনিয়নের শিক্ষা প্রতিষ্ঠান নয়াবাজার কৃষ্ণচন্দ্র (কেসি) উচ্চ বিদ্যালয় ও কলেজে শতবর্ষ উদযাপন করা হয়েছে।

শনিবার (৩১ মার্চ) সকাল সাড়ে ১০টায় কলেজ প্রাঙ্গণ থেকে প্রতিষ্ঠানটির শতবর্ষ উপলক্ষে প্রাক্তণ ও বর্তমান শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, ম্যানেজিং কমিটি ও সর্বস্তরের লোকজনের উপস্থিতিতে বিশাল আনন্দ র‌্যালী বের করা হয়। র‌্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বেলা ১১টায় কলেজ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শতবর্ষ উদযাপন পরিষদের সভাপতি, বাংলাদেশ রেলওয়ের অর্থ উপদেষ্টা ও প্রধান হিসাব অধিকর্তা সরোজ কান্তি দেব এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক রাষ্ট্রদূত আব্দুল মোমেন চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক এমপি হাফিজ আহমদ মজুমদার, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা আব্দুল মুয়ীদ চৌধুরী, সাবেক রাষ্ট্রদূত তোফায়েল হায়দার চৌধুরী, সাবেক রাষ্ট্রদূত মো. তারেক করিম ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মাসুদ আহমদ, সাবেক রাষ্ট্রদূত নাসিম ফিরদৌস। স্বাগত বক্তব্য রাখেন, হাজিপুর ইউপি’র চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চু ও কলেজের অধ্যক্ষ প্রভাত চন্দ্র শর্ম্মা।

বিশেষ অতিথি ছিলেন, মুক্তিযুদ্ধের গবেষক এবং বাংলা একাডেমীর পুরস্কারপ্রাপ্ত তাজুল মোহাম্মদ, কুলাউড়া উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী মো. গোলাম রাব্বী,  সিলেট বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) সিলেটের সভাপতি ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রিয় সদস্য অধ্যাপক ডা. রুকন উদ্দিন আহমদ, লন্ডন আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক সাংবাদিক কামাল হাসান, কুলাউড়া থানার ওসি মো. শামীম মূসা, কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক চেয়ারম্যান আব্দুল মোক্তাদির তোফায়েল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক ফজলু, টিলাগাঁও ইউপি’র চেয়ারম্যান আব্দুল মালিক, পতনঊষার ইউপি’র চেয়ারম্যান ইঞ্জি. তওফিক আহমদ বাবু, সাংবাদিক ইসহাক কাজল ও আব্দুল হান্নান চিনু, সাবেক চেয়ারম্যান মবশ্বির আলী ও মাহমুদ আলী প্রমুখ।

অনুষ্ঠান যৌথভাবে পরিচালনা করেন শতবর্ষ উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক মো. সাইফুল ইসলাম ও প্রভাষক মো. জায়েদ মিয়া।
অনুষ্ঠান উপলক্ষে পুরোদিন প্রাক্তণ ও বর্তমান শিক্ষার্থীদের উপস্থিতিতে কলেজ প্রাঙ্গণ মিলনমেলায় পরিণত হয়। অনুষ্ঠানে গুণীজন ও প্রাক্তণ শিক্ষার্থীদের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন জলের গান ব্যান্ড দলসহ স্থানীয় শিল্পীবৃন্দ।

Post a Comment

Previous Post Next Post