গোলাপগঞ্জে আরপিজিসিএল’র পাইপ লাইন বিস্ফোরণে আহত ২

গোলাপগঞ্জে আরপিজিসিএল’র পাইপ লাইন বিস্ফোরণে আহত ২
 গোলাপগঞ্জ প্রতিনিধিঃ গোলাপগঞ্জে আরপিজিসিএল’র পাইপ লাইন বিস্ফোরণে ২ জন আহত। গকতাল শুক্রবার রাতে পৌরসভার ৫নং ওয়ার্ড টিকরবাড়ি এলাকায় অবস্থিত আরপিজিসিএলে এ ঘটনার সূত্রপাত ঘটে। বিস্ফোরনে আহত ইঞ্জিনিয়ার মনোয়ার হোসেন ও মেকানিক সাঈম উদ্দিনকে দ্রুত সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। 

প্রাপ্ত সংবাদে জানা যায়, আরপিজিসিএল’র একটি জ্বালানী তরল পদার্থের পাইপ লাইন লিকেজ হলে ম্যানেজার ইঞ্জিনিয়ার মনোয়ার হোসেন ও মেকানিক সাঈম উদ্দিন তা মেরামতের চেষ্টা করে। এসময় পানি ও তেলের মিশ্রণ হলে বিস্ফোরণের সৃষ্টি হয় বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় আহত দু’জনকে দ্রুত সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়। 

এ ব্যাপারে আরপিজিসিএল’র জিডিএম এর সাথে আলাপ করা হলে তিনি বলেন, আমি শুনেছি বিস্ফোরণের ঘটনা ঘটেছে এবং ২ জন আহত হয়েছে, বর্তমানে ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন আছে। আমি ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছি, এমডি ও জিএম’কে সাথে নিয়ে আসতেছি। 

সংবাদ পেয়ে গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ একেএম ফজলুল হক শিবলীর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ব্যাপারে পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর রুহিন খান ক্ষোভ প্রকাশ করে বলেন, এর আগেও এভাবে বিস্ফোরণের ঘটনা ঘটে। দেখা যায় কৃর্তপক্ষ তদন্ত কমিটি গঠন করে কিন্তু পরবর্তীতে সুষ্ঠু কোন পদক্ষেপ না নেয়ার ফলে বার বার এরকম ঘটনার সুত্রপাত হচ্ছে। এ নিয়ে আমরা প্লান্টের চতুপার্শ্বের বাসিন্দারা আতঙ্কে রয়েছি। বিশেষ করে গ্যাস বিস্ফোরণ হওয়ার ফলে মারাত্মক রকমের বিকট আওয়াজ করে। তখন এলাকাবাসীসহ সর্বস্তরের জনসাধারণ আতঙ্কিত হয়ে পড়েন। তিনি এসমস্ত ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোরদাবি জানান।

এদিকে, বিদ্যুৎ, খনিজ ও জ্বালানী প্রতিমন্ত্রী নছরুল হামিদ আজ গোলাপগঞ্জ কৈলাশটিলা গ্যাস ফিল্ড পরিদর্শনে আসছেন বলে জানান গোলাপগঞ্জ মডেল থানা অফিসার ইনচার্জ একেএম ফজলুল হক শিবলী।

Post a Comment

Previous Post Next Post