কুলাউড়ায় ইউপি চেয়ারম্যান কমরুর হাতে আ.লীগ নেতা লাঞ্ছিত: প্রতিবাদে অবস্থান ধর্মঘট

কুলাউড়ায় ইউপি চেয়ারম্যান কমরুর হাতে আ.লীগ নেতা লাঞ্ছিত: প্রতিবাদে অবস্থান ধর্মঘট

স্টাফ রিপোর্টারঃ মৌলভীবাজারের কুলাউড়ার জয়চণ্ডী ইউনিয়নের চেয়ারম্যান কমর উদ্দিন আহমদ কমরুর হাতে এবার লাঞ্ছিত হয়েছেন স্থানীয় আওয়ামী লীগের এক সিনিয়র নেতা। এ ঘটনায় এলাকায় ক্ষোভের সঞ্চার সৃষ্টি হয়েছে। ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে প্রতিবাদ সমাবেশ ও অবস্থান ধর্মঘট অনুষ্ঠিত হয়েছে। 

খোঁজ নিয়ে জানা গেছে, গত বুধবার (২৯ ডিসেম্বর) উপজেলার গাজীপুর বাজারে এশার নামাজের সময় উচ্চ সুরে গান বাজানোর সময় স্থানীয়রা প্রতিবাদ করেন। প্রতিবাদ করায় কোন কিছু না বলে হঠাৎ ক্ষিপ্ত হয়ে এ ঘটনা ঘটান চেয়ারম্যান কমরু নিজেই। এসময় স্থানীয়রা ক্ষোভে ফেটে পড়েন। স্থানীয় ব্যবসায়ীরা তাৎক্ষণিক গাজীপুর বাজার থেকে প্রতিবাদ মিছিল বের করে কুলাউড়া শহরে আসেন। চেয়াররম্যান কমরুর শাস্তির দাবি করে কুলাউড়া থানার সামনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সমাবেশে চেয়ারম্যান কমরুকে ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতারের দাবি জানান বক্তারা।

জয়চণ্ডী ইউনিয়ন আ.লীগের সভাপতি মাহবুবুর রহমান জানান, বুধবার এশার নামাজের সময় উচ্চ সুরে গান বাজানোর প্রতিবাদ করেন জয়চণ্ডী ইউনিয়ন আ.লীগের সহ-সভাপতি ও স্থানীয় গাজীপুর বাজার ব্যবসায়ী কল্যাণ সমতিরি সভাপতি খুরশেদ আলী। এতে চেয়ারম্যান ক্ষিপ্ত হয়ে হামলা চালিয়ে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। কুলাউড়া থানার সামনে ঘন্টা ব্যাপী অবস্থান করে চেয়ারম্যান কমরুর শাস্তী দাবী করা হয়। জানতে চাইলে চেয়ারম্যান কমর উদ্দিন আহমদ কমরুর ব্যক্তিগত মোবাইলে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। 

কুলাউড়া থানার ওসি (তদন্ত) বিনয় ভূষন রায় জানান, আমরা ঘটনার তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

উল্লেখ্য যে, সম্প্রতি মৃত বাবার মৃত্যুসনদ এবং নিজের জন্মনিবন্ধন সনদ আনতে গিয়ে জয়চণ্ডী ইউপি চেয়ারম্যান কমর উদ্দিন কমরুর হাতে লাঞ্ছিত হন একই ইউনিয়নের মৃত জিতু মিয়ার ছেলে মাহবুব আলম।

Post a Comment

Previous Post Next Post