পারফরম্যান্স কেন এমন হলো? হাথুরুকে জিজ্ঞেস করবেন পাপন

পারফরম্যান্স কেন এমন হলো? হাথুরুকে জিজ্ঞেস করবেন পাপন
স্পোর্টস ডেস্কঃ শতভাগ না হলেও ধারাবাহিক সাফল্য উপহার দেওয়া বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল দক্ষিণ আফ্রিকা সফর শেষে এখন কঠোর সমালোচনার সন্মুখীন। তাদের দিকে ছুটে আসছে অসংখ্য প্রশ্ন।

প্রোটিয়া সফরে বাংলাদেশের হতশ্রী পারফরম্যান্স মানতেই পারছেন না বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তার প্রশ্ন হলো, দল হারতেই পারে। তাই বলে এতটা বাজেভাবে?
দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষে ছুটিতে গেছেন সমালোচনার নিশানায় থাকা জাতীয় দলের প্রধান কোচ চন্দ্রিকা হাথুরুসিংহে। শিষ্যদের এমন বাজে পারফরম্যান্সের বিষয়ে তার ভাবনা জানা যায়নি। কারণ সেই প্রথম টেস্টের আগে একবার সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন হাথুরু। তারপর তার দেখা পাওয়া যায়নি। কিন্তু ক্রিকেটারদের পারফরম্যান্সে ক্ষুব্ধ পাপন জানালেন, হাথুরুসিংহে ছুটিতে থাকলেও ডেকে এনে এই বিপর্যয়ের কারণ জানতে চাইবেন তিনি।

বিসিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে নাজমুল হাসান বলেছেন, 'বাংলাদেশ হারতেই পারে। তবে এভাবে হারাটা আমরা কোনোভাবেই মেনে নিতে পারি না।

এটা নিয়ে তাই খেলোয়াড়দের সঙ্গে কথা বলতে হবে। কোচিং স্টাফদের সঙ্গে কথা বলতে হবে। ম্যানেজারের সঙ্গে কথা বলতে হবে। আমাদের আসল সমস্যা কোথায় হয়েছে, সেটা জানতে হবে। '
এভাবে মতামত না জানিয়ে, ব্যর্থতার ময়নাতদন্ত না করে প্রধান কোচের ছুটিতে চলে যাওয়া ক্রিকেট ইতিহাসে বিরল। কোচের এমন ব্যবহারের ক্ষুব্ধ বিসিবি সভাপতিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। বিসিবি সভাপতি আরো বলেন, 'প্রধান কোচের মতামত আমাদের জানা দরকার। এই পারফরম্যান্স নিয়ে তার মতামত জানা প্রয়োজন। আমাদের পারফরম্যান্স কেন এমন হলো? তার কি মন্তব্য এই ব্যাপারে? বিষয়গুলো জেনে যত দ্রুত সম্ভব দূর করার জন্য ব্যবস্থা নিতে হবে। কারণ আমরা মনে করি, এতদিন বেশিরভাগ ম্যাচই আমরা বাংলাদেশে খেলেছি। কিন্তু এখন বেশিরভাগ খেলা বাইরে গিয়ে খেলব। চ্যালেঞ্জটা আগের চেয়ে অনেক বেশি এখন। '

Post a Comment

Previous Post Next Post