'তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর কর্মজীবন ও রাজনৈতিক দর্শন জানতে হবে'

অনলাইন ডেস্কঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মজীবন ও রাজনৈতিক দর্শন সম্পর্কে ভালোভাবে জানার জন্য তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) আয়োজিত এক আলোচনা সভায় আইবিএ’র পরিচালক অধ্যাপক ড. এ কে এম সাইফুল মজিদ সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান।

আরেফিন সিদ্দিক বলেন, বঙ্গবন্ধু সাধারণ মানুষের ভাগ্যন্নয়নের লক্ষ্যে তিনি আজীবন কাজ করে গেছেন। এ কারণে বারবার তাকে জেল, জুলুম ও নির্যাতন সহ্য করতে হয়েছে। তার ৫৫ বছরের সংক্ষিপ্ত জীবনে ১২ বছরই কেটেছে জেলে।  

বঙ্গবন্ধু চরিত্রের বিভিন্ন দিক তুলে ধরে তিনি বলেন, তিনি অত্যন্ত সৎ, উদার, দেশপ্রেমিক, সাহসী ও মানবিক মূল্যবোধ সম্পন্ন মহান নেতা ছিলেন। সময়কে তিনি অত্যন্ত মূল্য দিতেন। সময়ের সর্বোচ্চ সদ্ব্যবহার করতেন বলেই তিনি স্বল্প-জীবনে অনেক বড় কাজ সম্পাদন করতে পেরেছিলেন। আজীবন তিনি আভিজাত্য নিয়ে রাজনীতি করেছেন।  

সভায় উপাচার্য বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণের মাধ্যমে দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানান।  

অনুষ্ঠানে ‘বঙ্গবন্ধুকে নিয়ে কিছু কথা’ শীর্ষক একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

Post a Comment

Previous Post Next Post