প্রবাসীদের নিয়ে আপত্তিকর মন্তব্য: সেই নির্ঝরকে অব্যাহতি দিল জিটিভি

অনলাইন ডেস্কঃ লন্ডনে বসবাসরত সিলেটের প্রবাসীদের নিয়ে বিরূপ মন্তব্য করায় বেসরকারি টেলিভিশন চ্যানেল গাজি টিভির (জিটিভি) প্রতিবেদক জাওয়াদ নির্ঝরকে পেশাগত দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে চ্যানেল কর্তৃপক্ষ।

এরআগে গত বছর এক প্রতিবেদন প্রকাশের জেরে সিলেটটুডে'র প্রতিবকেদককে হুমকি দেন নির্ঝর। পরে সমালোচনার মুখে ক্ষমা প্রার্থনা করেন এই ক্রীড়া প্রতিবেদক। 
মঙ্গলবার (৬ জুন) রাত ১১টার দিকে জিটিভির অফিসিয়াল ফেসবুক পেজে এক আনুষ্ঠানিক ঘোষণায় এ কথা জানানো হয়।
ওই পোস্টে বলা হয়, ‍‘দায়িত্ব বহির্ভূত কাজে সম্পৃক্ত থাকার অভিযোগের প্রেক্ষিতে জিটিভির ক্রীড়া সাংবাদিক জাওয়াদ নির্ঝর কে তার সমস্ত পেশাগত দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়েছেআইনানুগভাবে জিটিভিতে বর্তমানে কিংবা অতীতে কর্মরত যে কোন কর্মকর্তা কর্মচারীর কোন ব্যক্তিগত কর্মকাণ্ড বা বক্তব্যের দায়ভার জিটিভির নয়।'
জিটিভির ওই ক্রীড়া প্রতিবেদক চলমান আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি কাভারে ইংল্যান্ডের লন্ডনে রয়েছেন। সেখানে অবস্থানকালেই লন্ডনে বসবাসরত সিলেটের প্রবাসীদের নিয়ে ফেসবুকে বিরূপ মন্তব্য করার অভিযোগ ওঠে জাওয়াদের বিরুদ্ধে।
ফেসবুক এক স্ট্যাটাসে জাওয়াদ লিখেন, ‘লন্ডনে যতটা না… তারচেয়েও বেশি খারাপ এখানকার সিলেটীরা। এরা না হইতে পারছে বাঙ্গালী... না হইছে ব্রিটিশ…হইছে ... বাচ্চা।'
তার এই স্ট্যাটাসের পর লন্ডনস্থ সিলেটবাসীরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমে ব্যাপক প্রতিবাদ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ওঠে।
ফেব্রুয়ারিতে মিঠুন মজুমদার নামের এক ব্যক্তিকে ফেসবুকে হুমকি দেন জাওয়াদ নির্ঝর।
এর প্রেক্ষিতে মিঠুন মজুমদার গত বছরের ফেব্রুয়ারিতে নিজের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।
এ ব্যাপারে প্রতিবেদন প্রকাশ করলে সিলেটটুডে'র প্রতিবেদকে গালাগালি করেন ও হুমকি দেন নির্ঝর। নির্ঝর হুমকি দিয়ে বলেন, 'এই তোদের ঠিকানা দে, পিটিয়ে টুডেকে টুমরো বানিয়ে দেবো'।
তখন নির্ঝর নিজেকে জাতীয় সাংবাদিক দাবি করে বলেছিলেন, ‌'আমার বায়োডাটা দ্যাখ, আমি কি করতে পারি বুঝাব। তোরা টাকার জন্যে ফোন দিছিস, ধান্দাবাজি করস? আমি হুমকি দিলে তোদের কি, তোরা কি জাতীয় মিডিয়া?'
তার ধরণের বক্তব্যে ব্যাপক প্রতিবাদ হলে গত বছরের ২৭ ফেব্রুয়ারি সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকম-এর প্রতিবেদককে হুমকি ও গালাগালির জন্য নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন জাওয়াদ হোসেন নির্ঝর।

Post a Comment

Previous Post Next Post