অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য উৎপাদন, সম্রাট বেকারীকে জরিমানা



স্টাফ রিপোর্টার: মৌলভীবাজারে অস্বাস্থ্যকর ও অপরিষ্কার পরিবেশে খাদ্য উৎপাদন করার অপরাধে শহরতলীর জুগিডরে অবস্থিত সম্রাট বেকারীকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার ৮ অক্টোবর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: শফিকুল ইসলাম বাজার মনিটারিং সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে এ জরিমানা করেন। এ সময় তাকে সহযোগিতা করে সদর মডেল থানার পুলিশের একটি দল।

মো: শফিকুল ইসলাম গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানান, মৌলভীবাজার সদর উপজেলার জুগিডরসহ বিভিন্ন স্থানে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ও বেকারীতে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

তিনি জানান, অভিযানে অস্বাস্থ্যকর ও অপরিষ্কার পরিবেশে খাদ্য উৎপাদন, প্যাকেটজাত পণ্যের গাঁয়ে উৎপাদন, মেয়াদ উত্তীর্ণের তারিখ ও মূল্য লেখা না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করা, মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে জুগিডরে বাজারে অবস্থিত সম্রাট বেকারীকে ১৫ হাজার টাকা ও আদি স্টোরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে ২ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১৮ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি এবং নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।

Post a Comment

Previous Post Next Post