হিজড়াদের জন্য বিউটি পার্লার!

হিজড়াদের জন্য বিউটি পার্লার!
অনলাইন ডেস্কঃ আশুলিয়ায় পিছিয়ে পড়া হিজড়া সম্প্রদায়ের জন্য উদ্বোধন করা হয়েছে বিউটি পার্লার। রোববার সকালে আশুলিয়ার পল্লীবিদ্যুৎ ডেন্ডাবর এলাকায় পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত ডিআইজি (সংস্থাপন) হাবিবুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উত্তরণ বিউটি পার্লার উদ্বোধন করেন। পার্লারটি উত্তরণ ফাউন্ডেশনের অঙ্গ প্রতিষ্ঠান।  

অতিরিক্ত ডিআইজি বলেন, সমাজে উন্নয়নের জন্য পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে হবে। এদের মধ্যে একটি মানুষও দরিদ্র থাকবে না। একটি মানুষও না খেয়ে থাকবে না। সবাই উন্নত জীবনযাপন করবে। এটাই আমাদের লক্ষ্য।  

তিনি আরো বলেন, আমাদের প্রতিবেশী সঙ্গে বিভিন্ন ধরনের সমস্যা থাকতে পারে, সেগুলো আমরা আলোচনার মাধ্যমে সমাধান করবো। কিন্তু আমাদের অর্থনৈতিক উন্নয়নের জন্য একসঙ্গে কাজ করবো। তাদের নানাভাবে কর্মমুখী করে গড়ে তুলতে হবে। বিশেষ করে বেঁদে ও হিজড়া সম্প্রদায় মানুষের  মর্যাদাশীল জাতি হিসেবে গড়ে তুলতে হবে। সুবিধা বঞ্চিত এসব মানুষ সঠিক দিক নির্দেশনা না পাওয়া ও বেঁচে থাকার তাগিদে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ে তারা।  

এজন্য তাদের বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড থেকে ফিরিয়ে এনে আলোর পথ দেখাতে বিভিন্ন ধরনের স্বাভাবিক কর্মসংস্থানের সম্পৃক্ত করা জরুরি। তারই ধারাবাহিকতায় উত্তরণ ফাউন্ডেশন বিশেষ করে বেঁদে পল্লী ও হিজড়া সম্প্রদায়ের জন্য সেলাই প্রশিক্ষণ, বুটিক, কম্পিউটার ট্রেনিং, ফ্যাশন হাউজ ও বিউটি পার্লারসহ নানা ধরনের কর্মসংস্থানমূলক প্রতিষ্ঠান গড়ে তুলেছে।  

এসময় উপস্থিত ছিলেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহসিনুল কাদির ও ধামসোনা ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম প্রমুখ। 

Post a Comment

Previous Post Next Post