নতুন ইলেকট্রনিক স্কোরবোর্ড পাচ্ছে মিরপুর সুইমিং পুল

নতুন ইলেকট্রনিক স্কোরবোর্ড পাচ্ছে মিরপুর সুইমিং পুল
স্পোর্টস ডেস্কঃ অবশেষে নতুন এবং অত্যাধুনিক ইলেকট্রনিক স্কোর বোর্ড পাচ্ছে দেশের প্রধান সুইমিং পুলটি। মিরপুরের সৈয়দ নজরুল ইসলাম সুইমিং কমপ্লেক্সের পুলে ইলেকট্রনিক স্কোর বোর্ড স্থাপন করা হয়েছিল ১৯৯৩ সালে ঢাকা এসএ গেমসকে সামনে রেখে। তারপর থেকে এ স্কোর বোর্ডটি কখনো ব্যবহার উপযোগী ছিল, কখনো ব্যবহার করা যায়নি।

২০১০ সালে এসএ গেমস উপলক্ষ্যে স্কোর বোর্ডটি সচল করা হয়েছিল। তারপর থেকে আবার কালের স্বাক্ষী হয়ে পড়ে আছে। শিলা-সাগরদের জন্য সুখবর- অচিরেই এ পুলে বসতে যাচ্ছে অত্যাধুনিক ইলেকট্রনিক স্কোর বোর্ড।

বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক মোল্লা বদরুল সাইফ জানিয়েছেন, ‘স্কোর বোর্ড পাস হয়ে গেছে। আশা করছি, এক মাসের মধ্যে দরপত্র দেবে জাতীয় ক্রীড়া পরিষদ। এবার আধুনিক প্রযুক্তির স্কোরবোর্ড মিরপুরে বসানো হবে। ’

জাতীয় ক্রীড়া পরিষদের সহকারী পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) সুকুমার সাহা বলেছেন, ‘স্কোর বোর্ডসহ আরো কিছু সংস্কার কাজও আছে। যেমন হোস্টেলের ফ্লোর বাড়ানো, লিফট স্থাপন, ভিভিআইপি বক্স তৈরি। সব কিছু মিলিয়ে ১১ কোটি টাকার মতো লাগতে পারে। পরিকল্পনা কমিশন সভা করে আমাদের এ প্রকল্প পাশ করেছে। তবে এখনো লিখিত কিছু পাইনি। আশা করি এ সপ্তাহে পেয়ে যাবো। পেলেই আমরা দরপত্রে চলে যাবো। মে মাসের শেষ দিকে দরপত্র আহবান করতে পারবো বলে ধারণা করছি।’

সংস্কারের তালিকায় রয়েছে ওই একই সময়ে নির্মিত ডাইভিং পুলও। ক্রুটিপূর্ণ নির্মাণের কারণে ওটা স্বাক্ষীগোপাল হয়েই আছে। কখনো ব্যবহার হয়নি।

Post a Comment

Previous Post Next Post