সিরীয় বিদ্রোহীদের আরও অস্ত্র দিচ্ছে আমেরিকা

সিরীয় বিদ্রোহীদের আরও অস্ত্র দিচ্ছে আমেরিকা
অনলাইন ডেস্কঃ সিরিয়ার বিদ্রোহীদের আরও বেশি করে অস্ত্র পাঠাচ্ছে আমেরিকা ও তার সহযোগী দেশগুলো। সিরীয় বিদ্রোহীদের উদ্ধৃতি দিয়ে বুধবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ সংবাদ প্রকাশ করেছে।

আল জাজিরার ওই প্রতিবেদনে আরও বলা হয়, সিরিয়ায় সামরিক বাহিনীকে সমর্থন ও সহযোগিতা প্রদানকারী ইরানকে ঠেকাতেই এ অস্ত্র সরবরাহ করা হচ্ছে।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে গত এপ্রিল মাসে সিরিয়ার একটি বিমান ঘাঁটিতে প্রায় ৬০ দফা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালায় আমেরিকা। সিরিয়ার আসাদ সরকার জনগণের ওপর রাসায়নিক হামলা চালিয়েছেন- এমন অভিযোগ তুলে ওই হামলা চালানো হয়।

২০১১ সালের শুরু থেকেই বাশার আল-আসাদের পদত্যাগের দাবিতে সিরিয়ায় গণবিক্ষোভ শুরু হয়। সে থেকে এখনো আসাদ সমর্থিত সেনাবাহিনীর সঙ্গে বিদ্রোহীদের রক্তক্ষয়ী সংঘর্ষ চলছে। আসাদ সরকারকে শুরু থেকেই ইরান ও রাশিয়া সমর্থন করে আসছে। কিন্তু আসাদ সরকারের পতনে বিদ্রোহীদের সহযোগিতা করছে আমেরিকা।

Share on Google Plus

About daily bd mail

ডেইলি বিডি মেইলেঃ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি
    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment