ঈদযাত্রায় মেরামত হচ্ছে ১৭৬ বগি, বেড়েছে ২০ হাজার সিট

ঈদযাত্রায় মেরামত হচ্ছে ১৭৬ বগি, বেড়েছে ২০ হাজার সিট
অনলাইন ডেস্কঃ আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে যাত্রীদের দুর্ভোগ কাটাতে বেশি যাত্রীবাহী কোচ ও স্পেশাল ট্রেন চালানোর পরিকল্পনা নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। পাশাপাশি দুই মাস আগে থেকেই মেরামত করা হচ্ছে ১৭৬টি বগি। এছাড়া গত বছর রেলওয়ের বহরে নতুন বগি সংযুক্ত ও ট্রেন উদ্বোধন হওয়ায় প্রায় ২০ হাজার সিট বেড়েছে।  

এদিকে অতিরিক্ত যাত্রী পরিবহন ও নিরাপত্তা নিশ্চিত করতে এবারও ঈদ উপলক্ষে সংশ্লিষ্ট কর্মকর্তাদের ছুটি বাতিল করা হচ্ছে। ঈদ প্রস্তুতি নিয়ে বৃহস্পতিবার রেল ভবনে রেলপথমন্ত্রীর উপস্থিতিতে চূড়ান্ত বৈঠকে বসছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এবার বিভিন্ন রুটে ১৬টি ঈদ স্পেশাল ট্রেন চালানো হবে। গত ঈদগুলোর তুলনায় এবার সবচেয়ে বেশি অতিরিক্ত যাত্রীবহন, যাত্রীসেবা বৃদ্ধি ও নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে জানিয়ে পূর্বাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মোহাম্মদ আবদুল হাই জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নেওয়া হচ্ছে। এর আগে যে কোনো ঈদের চেয়ে এবারই সবচেয়ে বেশি যাত্রী বহন ও নিরাপত্তা নিশ্চিত করা হবে এবং তা চলমান থাকবে। ঈদ উপলক্ষে অতিরিক্ত ৮৬টি বগি সংযুক্ত করা হচ্ছে।

Share on Google Plus

About daily bd mail

ডেইলি বিডি মেইলেঃ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি
    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment