ভাষা প্রতিযোগ মৌলভীবাজার অঞ্চলের নিবন্ধন চলছে

ভাষা প্রতিযোগ মৌলভীবাজার অঞ্চলের নিবন্ধন চলছে
নিউজ ডেস্কঃ মৌলভীবাজার অঞ্চলের ভাষা প্রতিযোগের নিবন্ধন চলছে।

সোমবার (১৭ মার্চ) থেকে এই নিবন্ধন শুরু হয়েছে। মৌলভীবাজার অঞ্চলের এই প্রতিযোগে অংশগ্রহণ করবে সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ, কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও মৌলভীবাজার জেলার শিক্ষার্থীরা।

ভাষা প্রতিযোগ ২০১৭ এর ভেন্যু মৌলভীবাজার সরকারি মহিলা কলেজ। এবারের প্রতিযোগের তারিখ ২৮ এপ্রিল ২০১৭।

প্রতিযোগে শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানের পোশাক পরে আসতে হবে। উৎসব শুরু সকাল ৯টায়। সকল শিক্ষার্থীকে সাড়ে ৮টার মধ্যে ভেন্যুতে উপস্থিত থাকতে হবে।

তৃতীয় থেকে দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীরা ৪টি বিভাগে এই প্রতিযোগিতা বা উৎসবে অংশগ্রহণ করতে পারবে। চতুর্থ থেকে পঞ্চম শ্রেণি বা সমমান স্ট্যান্ডার্ড ৪ থেকে স্ট্যান্ডার্ড ৫ এর শিক্ষার্থীরা প্রাথমিক বিভাগে, ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণীর বা সমমান স্ট্যান্ডার্ড ৬ থেকে স্ট্যান্ডার্ড ৮ এর শিক্ষার্থীরা নিম্ন মাধ্যমিক বিভাগে, নবম, দশম শ্রেণি ও এসএসসি পরীক্ষার্থী বা সমমান ও লেভেল এবং ও লেভেল পরীক্ষার্থী মাধ্যমিক বিভাগে, একাদশ, দ্বাদশ শ্রেণি ও এইচএসসি পরীক্ষার্থী বা সমমান এ লেভেল এবং এ লেভেল পরীক্ষার্থী উচ্চ মাধ্যমিক বিভাগে অংশগ্রহণ করতে পারবে।

‘আগে এলে আগে’ ভিত্তিতে নির্ধারিত সংখ্যক শিক্ষার্থীর রেজিস্ট্রেশন করা হবে। ২০১৬ সালের অধীত শ্রেণি অনুযায়ী বিভাগ নির্ধারিত হবে।

আগ্রহী শিক্ষার্থীদের বন্ধুসভার কার্যালয়ে এসে নিজ শিক্ষা প্রতিষ্ঠানের পরিচয়পত্র, বেতনের রসিদ, ফলাফলের বিবরণী কিংবা যে কোন একটি প্রমাণ হিসেবে দেখিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। মৌলভীবাজার সদর ও জেলার বাইরের শিক্ষার্থীরা মুুুুঠোফোনে রেজিস্ট্রেশন করতে পারবেন। তবে পরীক্ষার দিন সকালে বন্ধুসভার বুথ থেকে নিজ শিক্ষা প্রতিষ্ঠানের পরিচয়পত্র, বেতনের রসিদ, ফলাফলের বিবরণী কিংবা যে কোন একটি প্রমাণ হিসেবে দেখিয়ে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে।

রেজিস্ট্রেশনের ঠিকানা: প্রথম আলো বন্ধুসভা কার্যালয়, রুপালি ব্যাংকের দক্ষিণ পাশে, কোর্ট রোড, চৌমোহনা, মৌলভীবাজার। রেজিস্ট্রেশন চলবে সকাল ১১ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।
মুঠোফোন: ০১৬৮৭৪১৬১৪২, ০১৫২১৩০১৪২১।

Post a Comment

Previous Post Next Post