সমাপনী পরীক্ষায় পাশ করতে না পেরে দুই ছাত্রীর আত্মহত্যা

সমাপনী পরীক্ষায় পাশ করতে না পেরে দুই ছাত্রীর আত্মহত্যা
অনলাইন ডেস্ক: সমাপনী পরীক্ষায় পাশ করতে না পারার হতাশায় মুন্সীগঞ্জের শ্রীনগর ও কুমিল্লার মুরাদনগরে দুই ছাত্রী আত্মহত্যা করেছে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপুরে শ্রীনগরে জেএসসি পরীক্ষায় অকৃতকার্য হয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে আসমা আক্তার নামের এক ছাত্রী। আসমা উপজেলার মাশাখোলা গ্রামের ভ্যান চালক আবদুল বাসেরের মেয়ে। তাকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মোঃ মনির হোসেন আসমাকে মৃত ঘোষণা করেন।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, আসমা এ বছর মজিদপুর দয়হাটা কেসি ইন্সটিটিউশন থেকে জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। অভাবের সংসারে দরিদ্র পিতার কষ্টার্জিত অর্থে লেখাপড়া করে পাস না করার বিষয়টি আসমা মেনে নিতে পারেনি। তাই হতাশাগ্রস্ত হয়ে সে আত্মহত্যা করেছে।

শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহিদুর রহমান জানান, এ ব্যাপারে শ্রীনগর থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

অন্যদিকে কুমিলার মুরাদনগরে জেএসসি পরীক্ষায় ফেল করায় অন্তরা দেবনাথ নামে এক ছাত্রী আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিকালে উপজেলার যাত্রাপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত অন্তরা দেবনাথ উপজেলার যাত্রাপুর গ্রামের শংকর দেবনাথের মেয়ে।

পুলিশ ও নিহতের পরিবার সূত্র জানায়, অন্তরা দেবনাথ উপজেলার যাত্রাপুর উচ্চ বিদ্যালয় থেকে এবার জেএসসি পরীক্ষায় অংশ নেয়। বৃহস্পতিবার জেএসসি পরীক্ষার ফলাফল ঘোষণার পর ওই ছাত্রী বিদ্যালয়ে গিয়ে তার অকৃতকার্য হওয়ার খবর পায়। পরে সে বাড়িতে এসে বিকালের দিকে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। পরিবারের লোকজন তাকে দ্রুত দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা অন্তরাকে মৃত ঘোষণা করেন।

মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, জেএসসি পরীক্ষায় অকৃতকার্য হয়ে অন্তরা নামের ওই ছাত্রী আত্মহত্যা করেছে। তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

Post a Comment

Previous Post Next Post