থার্টি-ফাস্ট নাইটে সিলেটে উন্মুক্ত স্থানে অনুষ্ঠানে নিষেধাজ্ঞা

থার্টি-ফাস্ট নাইটে সিলেটে উন্মুক্ত স্থানে অনুষ্ঠানে নিষেধাজ্ঞা
অনলাইন ডেস্কঃ থার্টি ফাস্ট নাইটে (৩১ ডিসেম্বর) উন্মুক্ত স্থানে সব ধরণের অনুষ্ঠান নিষিদ্ধ করেছে সিলেট মহানগর পুলিশ। নগরীতে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

থার্টি ফাস্ট নাইটে নাশকতাসহ যেকেনো ধরনের অপরাধ ও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কঠোর অবস্থানে থাকবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। শনিবার সন্ধ্যা থেকেই পুরো মহানগরজুড়ে নেওয়া হবে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। নগরীর মোড়ে মোড়ে মোতায়েন থাকবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।

সিলেটে পোশাকধারী ছাড়াও সাদা পোশাকে নিরাপত্তা বাহিনীর সদস্যরা কাজ করবেন। থার্টি-ফার্স্ট নাইটে সিলেটে নিরাপত্তা যাতে বিঘ্ন না ঘটে, এজন্য এসএমপি’র পক্ষ থেকে বিশেষ দিকনির্দেশনাও দেওয়া হয়েছে। সাম্প্রতিক সময়ের প্রেক্ষাপট বিবেচনায় সন্ধ্যা ৬টা থেকে ভোর ৫টা পর্যন্ত নগরীর সর্বত্র উন্মুক্ত স্থানে কোনো ধরনের অনুষ্ঠান, সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। এমনকি কোনো হোটেল, রেস্তোরাঁ, ব্যক্তিমালিকানাধীন প্রতিষ্ঠানে অনুষ্ঠানের আয়োজন করতে হলে পুলিশের অনুমতি নিতে হবে। এছাড়া লাইসেন্সকৃত আগ্নেয়াস্ত্র কিংবা লাটি, ধারালো অস্ত্র বহন এবং নগরীর কোথাও আতশবাজি ও পটকা ফাটানোর ওপরও নিষেধাজ্ঞা দিয়েছে পুলিশ।

থার্টি-ফার্স্ট নাইটে সিলেটে দেড় সহন্ত্রাধিক পুলিশ সদস্য মাঠ পর্যায়ে কাজ করবেন বলে জানিয়েছে এসএমপি সূত্র। এছাড়া র‌্যাবের পক্ষ থেকেও বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নগরীতে র‌্যাবের বিশেষ টহল ব্যবস্থাও থাকবে বলে জানিয়েছে সূত্র।

সার্বিক বিষয়ে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা বলেন, ‘থার্টি-ফার্স্ট নাইটে সিলেটে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে থাকবে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী। নিরাপত্তার স্বার্থে উন্মুক্ত স্থানে অনুষ্ঠান করা যাবে। পটকাবাজি, আতশবাজিও নিষিদ্ধ করা হয়েছে।’

Post a Comment

Previous Post Next Post