মৌলভীবাজারে গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

 


স্টাফ রিপোর্টার: নিরীহ বাঙালির ওপর পাকিস্তানি হানাদার বাহিনীর চালানো বর্বর গণহত্যার ভয়াবহ স্মৃতিবিজড়িত ইতিহাসের এক অধ্যায় ২৫ মার্চ।

দিবসটি উপলক্ষে মৌলভীবাজার জেলা প্রশাসন কতৃক আয়োজিত ২৫ মার্চ সোমবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভার শুরুতে ২৫ মার্চ গণহত্যায় নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদ এর সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন মৌলভীবাজার জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।

এ সময় তিনি বলেন, বাঙালির স্বাধীনতার আকাঙ্খা মুছে দেওয়ার চেষ্টায় ১৯৭১ সালের ২৫ মার্চ গণহত্যা শুরু করেছিল পাকিস্তানি হানাদার বাহিনী। তারপর ৯ মাসের সশস্ত্র যুদ্ধের মধ্য দিয়ে এসেছিল বাংলাদেশের স্বাধীনতা। যাদের রক্তের বিনিময়ে আমাদের আজকের স্বাধীন বাংলাদেশ, যাদের ত্যাগের বিনিমিয়ে আমরা পেয়েছি একটি স্বাধীন রাষ্ট্র, তাদের জানাই বিনম্র শ্রদ্ধা। ভবিষ্যৎ বাংলাদেশ যেন মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যায় এই প্রত্যয় আমাদের থাকতে হবে।

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় সরকারের উপ-পরিচালক মল্লিকা দে, অতিরিক্ত পুলিশ সুপার মো: মোহসীন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার, জেলা ইউনিট কমান্ড মো: জামাল উদ্দিন।

এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। গনহত্যা দিবস উপলক্ষে সকাল ১০টায় শাহ মোস্তফা সড়কের পাশে গনকবরে পুষ্পস্তবক অর্পন করা হয়।

Post a Comment

Previous Post Next Post