বড়লেখায় অবৈধ মজুদ ও বেশি দামে তেল বিক্রির দায়ে জরিমানা, দোকান সিলগালা

 



নিউজ ডেস্কঃ বড়লেখায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদ করা সাড়ে ৩ হাজার লিটার তেল জব্দ করে ন্যায্য মূল্যে বিক্রি, ১ তেলের ডিলারের দোকান সীলগালা ও ৩ ব্যবসায়ীকে জরিমানা করেছে।

১২ মে বৃহস্পতিবার সকাল থেকে চলা এ অভিযানে ৩ ব্যবসায়ীকে ৫৬ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দ তেল কিনতে ক্রেতাদের লাইন পড়ে যায়। অভিযানে নেতৃত্ব দেন জেলা কার্যালয়ের সহকারি পরিচালক আল-আমীন। এ সময় উপস্থিত ছিলেন ভোক্তা অধিদপ্তরের জেলা সমন্বয়ক আশরাফুল ইসলামসহ র‌্যাব-৯ এর একটি দল।




অভিযানে বড়লেখা পৌর শহরের হাজীগঞ্জ বাজারের আড়তগলিতে মেসার্স সামছু এণ্ড ব্রাদার্স এর তেলের একটি গোদামে ৩৫০০ লিটার তেল অবৈধভাবে মজুত রাখা, বোতলের গায়ে লেখা দামের চেয়ে বেশি দামে তেল বিক্রি করা, পাকা বিক্রয় রশিদ না দেয়ার অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়। এছাড়া দোকানটি সিলগালা করা হয়। আগামী ১০ দিনের ভিতরে যথাযথ জবাব দিতে ব্যর্থ হলে স্থায়ীভাবে সিলগালা করা হবে দোকানটি। এ সময় দোকান মালিক সমছু ব্রাদার্সের ভাতিজা ছাব্বির আহমদের নামে মামলা করা হয়। অভিযানে পাকা মেমো না থাকা ও বেশি দামে তেল বিক্রির দায়ে পৌর সুপার মার্কেট এলাকার ব্যবসায়ী এমরান স্টোরকে ২ হাজার টাকা, শাহেদ ভেরাইটিজ স্টোরকে ২ হাজার টাকা এবং মা ট্রেডার্সে ২ হাজার টাকা জরিমানা করা হয়। বড়লেখায় এই প্রথম তেলের ডিলারের দোকান সিলগালা ও জরিমানা করায় স্থানীয় ভোক্তারা অধিদপ্তরকে ধন্যবাদ জানান। এ অভিযান অব্যাহত রাখা ও নিয়মিত তদারকি করার জন্যও আহবান জানান তারা।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজারের সহকারি পরিচালক আল আমীন জানান, বাজারের সকল ব্যবসায়ীকে পাকা মেমো তৈরি ও প্রদান এবং বিক্রয় মূল্য তালিকা রাখার জন্য নির্দেশ দেয়া হয়েছে। তেলের সরবরাহ সঠিক থাকা এবং ভোক্তা পর্যায়ে ন্যায্য দামে তেল পৌঁছাতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ তদারকি কার্যক্রম চলমান থাকবে।

Post a Comment

Previous Post Next Post