কুলাউড়ার আলালপুরে ৬৩ তম ইছালে সওয়াব মাহফিল ৩০ শে জানুয়ারি

 


স্টাফ রিপোর্টারঃ কুতুবুল আউলিয়া হাদিয়ে যামান শাহ্ ছূফী আলহাজ্জ্ব হযরত মাওলানা আবু ইউছুফ মুহাম্মদ ইয়াকুব ছাহেব বদরপুরী (রহঃ)’র ৬৩তম ইছালে সওয়াব উপলক্ষে কুলাউড়ার আলালপুরে আজিমুশ্বান জলছা অনুষ্টিত হবে ৩০ জানুয়ারি রবিবার



দেশ বিদেশের আল্লামা ফুলতলী (রহঃ)’র হাজার হাজার মুরিদীন- মুহব্বিনগণ ঐতিহাসিক কুলাউড়া আলালপুর আলহাজ্ব আত্তর খান হাফিজিয়া মাদরাসা প্রাঙ্গণে এই মাহফিলে সমবেত হন। মাহফিলে সভাপতিত্ব করবেন, ফুলতলী (রহঃ)’র বড় ছাহেব ক্বিবলাহ মুরশিদে বরহক আল্লামা ইমাদ উদ্দীন চৌধুরী ফুলতলী।

শাহ্ ছূফী আলহাজ্জ হযরত মাওলানা আবু ইউছুফ মোঃ ইয়াকুব ছাহেব বদরপুরী (রহঃ) এর অন্যতম খলিফা ছিলেন কুলাউড়া আলালপুর নিবাসী হযরত হাফিজ আপ্তাব খান (রহঃ) (কুলাউড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা কাজী ফজলুল হক খান এর দাদা)। 

বদরপুরী (রহঃ) ইন্তেকালের পরের বছর আল্লামা ফুলতলী (রহঃ) সহ বদরপুরী (রহঃ) এর তৎকালীন পূর্ব পাকিস্তানে খলিফাদের সাথে পরামর্শ করে নিজ বাড়ীতে বাৎসরিক মাহফিলের আয়োজন করেন। আল্লামা ফুলতলী (রহঃ) ইসালে সওয়াব মাহফিলের নাম প্রস্তাব করলে সর্বসম্মতি ক্রমে ১৯৫৮ সাল থেকে মোবারক এই মাহফিল শুরু হয়।

দীর্ঘ ৬২ বছরের পথ পরিক্রমায় জৈনপুরী ছিল অসংখ্য আউলিয়া কেরামের উপস্থিতিতে ধন্য হয়েছে কুলাউড়ার এই পবিত্র মাহফিল, উপমহাদেশের প্রখ্যাত পীরে কামিল আল্লামা ফুলতলী (রহঃ), আল্লামা বিশকুটি (রহঃ), হযরত মাওলানা আব্দুশ শুকুর এখতিয়ারপুরী (রহঃ), মাওলানা শাতির আলী বারগাত্তী (রহঃ), হযরত মাওলানা হরমুজ উল্লাহ শায়দা (রহঃ), হযরত মাওলানা মাহমুদুর রহমান বদরপুরী (রহঃ) সহ ছিল বুজুর্গানে কেরামদের নেক তাওয়াজ্জুহ রয়েছে পবিত্র এই ইসালে মাহফিলের উপর।








Post a Comment

Previous Post Next Post