প্রধানমন্ত্রীর জন্মবার্ষিকীতে মৌলভীবাজারে গণ টিকার দ্বিতীয় ডোজ


স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে মৌলভীবাজারের বিভিন্ন টিকা কেন্দ্রে গণটিকা কার্যক্রম শেষ হয়েছে। সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে।

বৃহস্পতিবার ২৮ অক্টোবর সকাল থেকে ১১২ টি কেন্দ্রে টিকা প্রদান শুরু হয়েছে। বিভিন্ন টিকা কেন্দ্র পরিদর্শন করেন, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান, সিভিল সার্জন ডাঃ জালাল উদ্দিন মোর্শেদ, ৮নং ওয়ার্ড কাউন্সিলার সৈয়দ সেলিমসহ পৌর কাউন্সিলরবৃন্দরা।

৫০ শয্যা কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মানুষের উপচে পড়া ভীড় লক্ষ করা গেছে। এখানে পুরুষের চেয়ে মহিলা টিকা গ্রহনকারীর সংখ্যাই ছিল বেশী।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মাহবুবুল আলম ভুইয়া জানান, গত ২৮ সেপ্টেম্বর ১ হাজার ৭শ জনকে প্রথম ডোজ টিকা দেয়া হয়েছে, আজ ১ম ডোজের পাশাপাশি আরও ৭শ জনকে ১ম ডোজ টিকা দেয়া হবে।

সিভিল সার্জন ডাঃ জালাল উদ্দিন মোর্শেদ জানান, সকল মানুষকে টিকার আওতায় আনতে জেলার ৬৭টি ইউনিয়নে ১ টি করে কেন্দ্র ও ৩টি বুথ রয়েছে। আর ৫টি পৌরসভার ৯টি ওয়ার্ডে ১ টি করে কেন্দ্র আর ২টি বুথ আছে।

২৮ সেপ্টেম্বরে ৩দিনে ১ লক্ষ ১৭ হাজার ২ জনকে প্রথম ডোজ টিকা দেয়া হয়েছিল। আজ দেয়া হচ্ছে দ্বিতীয় ডোজ। এছাড়াও বিভিন্ন কেন্দ্রে এসএমএস পাওয়াদের প্রথম ডোজ টিকাও দেয়া হচ্ছে।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ২৫০ শয্যা হাসপাতাল ও মৌলভীবাজার পৌরসভার ব্যবস্থাপনায় মৌলভীবাজার পৌরসভার ৯টি ওয়ার্ডে ২৭৬৮ জনকে করোনা ভাইরাসের গণটিকার ২য় ডোজ প্রদান করা হয়। 

Post a Comment

Previous Post Next Post