জাফলংয়ে ঢুকলেই ফ্রি ওয়াই-ফাই!



নিউজ ডেস্কঃ প্রকৃতিকন্যা জাফলংয়ে প্রবেশ করতে হলে এখন থেকে প্রবেশ ফি দিতে হবে। একজনের জন্য প্রবেশ ফি ১০ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রবেশ ফি দিলে পর্যটকরা নির্ধারিত খরচে ট্যুর গাইড, ফটোগ্রাফার ও নৌকা ভাড়া করতে পারবেন। আর বিশেষ সুবিধা হিসেবে থাকছে বিনামূল্যে ওয়াই-ফাই ব্যবহারের সুযোগ।

এমন কার্যক্রম শুরু হয়েছে বুধবার থেকে। জেলা পর্যটন উন্নয়ন কমিটির মাধ্যমে গোয়াইনঘাট উপজেলা প্রশাসন এই কার্যক্রমের তদারকি করছে।

পর্যটন উন্নয়ন কমিটি সূত্র জানিয়েছে, জাফলং সিলেটের সবচেয়ে জনপ্রিয় পর্যটনকেন্দ্র। প্রতিদিন দুই থেকে তিন হাজার মানুষ এই কেন্দ্রে ভিড় করেন। বিশেষ করে ছুটির দিনগুলোতে থাকে উপচেপড়া ভিড়।

পর্যটকদের নিরাপত্তার দিক বিবেচনা করে জাফলংয়ে নির্ধারণ করা হয়েছে তিনটি পয়েন্ট। এসব পয়েন্ট দিয়ে প্রবেশ করতে জনপ্রতি ১০ টাকা হারে ফি দিতে হবে। রশিদের মাধ্যমে এই ফি গ্রহণ করবেন দায়িত্বরতরা।

এ প্রসঙ্গে জাফলং পর্যটন উন্নয়ন কমিটির সভাপতি ও গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিলুর রহমান বলেন, ১০ টাকা প্রবেশ ফি নির্ধারণ করা হয়েছে। এর মাধ্যমে পর্যটকরা ফ্রি ওয়াই-ফাই সুবিধা পাবেন। প্রবেশ টিকিট দেখিয়ে তারা ফটোগ্রাফার, ট্যুর গাইড ও নৌকার মাঝি সহজে পেতে পারেন। তিনটি পর্বে ভাড়া নিয়ে একধরনের নৈরাজ্য ছিল। সেটি নির্ধারণ করে দেওয়া হয়েছে। এরপরও কোনো পর্যটক অভিযোগ করলে এ ব্যাপারে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি জানান, তিন মাস এই কার্যক্রম পরীক্ষামূলকভাবে দেখা হবে। পরবর্তীতে পুরো জাফলংকে ক্লোজড সার্কিট ক্যামেরার আওতায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে।

Post a Comment

Previous Post Next Post