কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আজম জে চৌধুরীর মেডিকেল সামগ্রী প্রদান




নিউজ ডেস্কঃ কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগীদের সেবা প্রদানে ১০ শয্যা বিশিষ্ট কোভিড-১৯ আইসোলেশন ইউনিটের জন্য ঔষধপত্রসহ মেডিকেল সামগ্রী প্রদান করা হয়েছে। কুলাউড়ার কৃতি সন্তান, বিশিষ্ট শিল্পপতি ও ইষ্ট কোষ্ট গ্রুপের চেয়ারম্যান আজম জে চৌধুরী শনিবার (৩১ জুলাই) দুপুরে তাঁর প্রয়াত সহধর্মিণী মেরিনা ইয়াসমিন চৌধুরীর স্মরণে কোভিড-১৯ আইসোলেশন ইউনিটের জন্য ঔষধপত্রসহ মেডিকেল সামগ্রী কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার এর কাছে হস্তান্তর করেন।

কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার এর সভাপতিত্বে ও আবাসিক মেডিকেল অফিসার ডা. জাকির হোসেন এর পরিচালনায় হস্তান্তর অনুষ্ঠানে শিল্পপতি আজম জাহাঙ্গীর চৌধুরী বলেন, আমার প্রয়াত সহধর্মিণী জীবদ্দশায় অনেক সামাজিক কর্মকাণ্ডের সাথে জড়িত ছিলেন। তাঁর স্মরণে কুলাউড়া হাসপাতালে ১০ শয্যার করোনা ইউনিট চালুকরণে আমি অত্যাধুনিক অক্সিজেন কনসেন্ট্রেটর ও পালস অক্সিমিটারসহ প্রয়োজনীয় মেডিকেল ইকুইপমেন্ট ও ঔষধ প্রদান করেছি।

তিনি প্রয়োজনে ১০ শয্যার করোনা ইউনিটকে ২০ শয্যায় উন্নীত করলে সেক্ষেত্রে সকল ধরনের ইকুইপমেন্ট সরবরাহের আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানে শিল্পপতির করোনা মহামারী সময়ে এ ধরনের মহতী উদ্যোগের প্রশংসা করে বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী, কুলাউড়া থানার ওসি বিনয় ভূষণ রায় ও কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন ইষ্ট কোষ্ট গ্রুপের পরিচালক দিলরুবা চৌধুরী, সিইও মাসুদুর রহিম, ব্যারিষ্টার চৌধুরী তানজিম করিম, কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক খালেদ পারভেজ বখসসহ হাসপাতালের ডাক্তার ও কর্মকতাবৃন্দ।

অনুষ্ঠান শেষে দোয়া পরিচালনা করেন কুলাউড়া হাসপাতাল জামে মসজিদে খতিব মাও. মো. ইকবাল হোসেন।

উল্লেখ্য, শিল্পপতি আজম জাহাঙ্গীর চৌধুরীর দানকৃত ইকুইপমেন্টের মধ্যে রয়েছে ১৪ ধরনের মেডিকেল ইকুইপমেন্ট ও ৫ ধরনের ঔষধপত্রসহ ১৯ ধরনের করোনার মেডিকেল সামগ্রী।

Post a Comment

Previous Post Next Post