কুশিয়ারা নদীতে ধরা পড়ল সাড়ে ৪ মণ ওজনের বাঘাইড়

 



নিউজ ডেস্কঃ সিলেটের ফেঞ্চুগঞ্জের কুশিয়ারা নদীতে জেলেদের জালে সাড়ে ৪ মণ ওজনের একটি বাঘাইড় ধরা পড়েছে। শনিবার (৮ মে) সকাল ১০টার দিকে মাছটি বিক্রির জন্য সিলেট নগরের বন্দরবাজার এলাকার লালবাজারে নিয়ে আসেন জেলেরা। এসময় উৎসুক জনতার ভিড় জমে।

এর আগে একই নদীতে সাত মণ ওজনের বাঘাইড় ধরা পড়েছিল। সে মাছটিও এই বাজারে কেটে কেজিদরে চার লাখ টাকা বিক্রি করা হয়। 

লালবাজারে গিয়ে দেখা যায়, বাজারে বাঘাইড় মাছটি বিক্রির জন্য তোলার খবর শুনে উৎসুক মানুষের ভিড় জমেছে। এ সময় অনেককে মুঠোফোনে মাছটির ছবি তুলতেও দেখা যায়।

মাছ ব্যবসায়ী বেলাল জানান, ভোরে জেলেদের জালে মাছটি ধরা পড়ার পর সেটি বিক্রির জন্য জেলেরা কাজীরবাজার মাছের আড়তে নিয়ে আসেন। সেখান থেকে তারা মাছটি বিক্রির জন্য লালবাজারে নেন।

তিনি বলেন, ক্রেতাদের কাছে সাড়ে ৪ মণের বাঘাইড় মাছটির দাম চাওয়া হচ্ছে ৪ লাখ টাকা। আস্ত মাছ কেনার মতো ক্রেতা না থাকায় দুপুর ২টায় কেটে কেজিদরে বিক্রি করার সিদ্ধান্ত হয়েছে। মাছটির প্রতি কেজি আড়াই হাজার টাকায় বিক্রি করবেন বলে জানিয়েছেন তিনি।

নগরের জেলরোড এলাকার বাসিন্দা নাজমুল হোসেন জানান, বিশালাকৃতির বাঘাইড় মাছ লালবাজারে তোলা হয়েছে শুনে এখানে এসেছি। এটি কেজি দরে বিক্রি হলে আমি এক কেজি কিনব। বড় আকৃতির এ ধরনের মাছের স্বাদই আলাদা। তিনি এর আগেও একাধিকবার বাঘাইড় কেজিদরে ক্রয় করে খেয়েছেন বলে জানান।

Post a Comment

Previous Post Next Post