লাইফ সাপোর্টে আবুল হাসানাত আবদুল্লাহ

 


নিউজ ডেস্কঃ বরিশাল-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি (মন্ত্রী পদমর্যাদায়) আবুল হাসানাত আবদুল্লাহকে গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।  বর্তমানে তিনি হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (লাইফ সাপোর্ট) রয়েছেন।

শ্বাসকষ্টের সমস্যার কারণে তাকে ঢাকার স্কয়ার হাসপাতালের আইসিইউতে (নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র) স্থানান্তরিত করা হয়েছে। জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস এই তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) রাত সোয়া ৮টার দিকে সংসদ ভবনের বাসভবনে অসুস্থ হয়ে পড়লে ৯টার দিকে ৭৫ বছর বয়সের আবুল হাসানাত আবদুল্লাহকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তবে এ বিষয়ে বিস্তারিত জানাতে পারেননি তিনি। তার সুস্থতা কামনায় দলের পক্ষ থেকে দোয়া কামনা করা হয়েছে।

সূত্র জানায়, রাত ৮টা নাগাদ আবুল হাসানাত আবদুল্লাহ বাসায় শ্বাসকষ্ট অনুভব করেন। এক পর্যায়ে তার অক্সিজেন লেভেল ৩১-এ নেমে আসে। হাসপাতালের আইসিইউতে নেয়ার পর তার অক্সিজেন লেভেল স্বাভাবিক হয়। হাসপাতালে তার করোনা নমুনাও সংগ্রহ করা হয়েছে। আজ দুপুর ১২টা নাগাদ রিপোর্ট পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

আবুল হাসানত আবদুল্লাহ পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন নিরীক্ষা কমিটির আহ্বায়ক (মন্ত্রী পদমর্যদা) ও বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি। তিনি বরিশাল-১ আসনের বার বার নির্বাচিত সংসদ সদস্য। এর আগের সরকারের সময়ে হাসানাত আবদুল্লাহ জাতীয় সংসদের চিফ হুইপ ছিলেন।

তার বড় ছেলে সাদিক আবদুল্লাহ বরিশাল সিটি করপোরেশনের মেয়র এবং মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। 

১৯৭৫ সালে ভয়াল কালরাতে নিহত শহীদ আব্দুর রব সের‌নিয়াবাতের ছেলে আবুল হাসানাত আবদুল্লাহ এবং ওই রাতের প্রত্যক্ষ সাক্ষী তিনি।

 

Post a Comment

Previous Post Next Post