বকেয়া পরিশোধের দাবিতে চা শ্রমিকদের আল্টিমেটাম


বিশেষ প্রতিনিধিঃ মৌলভীবাজারের কুলাউড়ায় কালিটি চা বাগানের শ্রমিকরা ফের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম ঘোষণা করলো মঙ্গলবার (২৮ এপ্রিল)।

১৩ সপ্তাহের মজুরিসহ বকেয়া পাওনা ও অন্যান্য সুযোগ-সুবিধা বঞ্চিত চা শ্রমিকরা কালিটির পুজা মণ্ডপে সকালে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করে।

এই সমাবেশ থেকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে শ্রমিকদের চলমান সংকট নিরসন ও যাবতীয় বকেয়া পাওনা পরিশোধ করার ঘোষণা দিয়ে সময় বেঁধে দেয়া হয়। অন্যথায় তারা আরও কঠোর কর্মসূচী হাতে নিবেন। এতে সংহতি প্রকাশ করেন গাজীপুর ও রাঙ্গীছড়া চা বাগানের শ্রমিক ও নেতৃবৃন্দ।

কালিটি চা বাগানের শ্রমিক দয়াল অলমিকের সঞ্চালনায় এবং বাগানের পঞ্চায়েত সভাপতি শম্ভু দাসের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তৃতা করেন কর্মধা ইউনিয়ন পরিষদের সদস্য লছমী নারায়ণ অলমিক, পঞ্চায়েতের সাবেক সভাপতি রামু রায়, সাধারণ সম্পাদক উত্তম কালোয়ার, রাঙ্গীছড়া চা বাগানের পঞ্চায়েত সদস্য চন্দ্রশেখর গোয়ালা, চা শ্রমিক নেতা বিশ্বজিৎ দাস, মোহন রবিদাস প্রমুখ।

বিক্ষোভ সমাবেশ শেষে শ্রমিকরা ভুখা মিছিল করে বাগানের কাজে যোগ দেন।

প্রসঙ্গত, কালিটি চা বাগানের শ্রমিকরা এই করোনাকালে বকেয়া পাওনা ও মজুরিসহ (১৩ সপ্তাহ) অন্যান্য সুযোগ-সুবিধার দাবিতে ইতোমধ্যে ভুখা বিক্ষোভ মিছিল ও কুলাউড়া শহর অভিমুখে ৭ কিলোমিটার লং মার্চ কর্মসূচি পালন করেছে।

Post a Comment

Previous Post Next Post