মৌলভীবাজারে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ কর্মশালা


স্টাফ রিপোর্টার: জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন-২০২০ সারাদেশের সাথে ১১ জানুয়ারী মৌলভীবাজারেও শুরু হবে। এই ক্যাম্পইনে মৌলভীবাজার জেলায় ৬ থেকে ১১ মাসের ২৯ হাজার ২৩১জন শিশু । এবং ১২ থেকে ৫৯ মাস বয়োসী ২ লক্ষ ৪৫ হাজার ৮২২ জন শিশু মিলে মোট ২লক্ষ ৭৫ হাজার ০৫৩ জন শিশুকে এই ক্যাপসূল খাওয়ানো হবে। জেলার ৭টি উপজেলার ৬৭টি ইউনিয়ন ও পৌরসভাসহ মোট ২১০টি ওয়ার্ডে এই কর্মসূচী পালিত হবে। ১৬৪৬ টি কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওনো হবে। ২৪৫ জন স্বাস্থ্য কর্মী, ২৪২জন পরিবার কল্যাণ সহকারী ও ৯টি পৌরসভায় ৯জন টিকাদান কর্মী কাজ করবেন।
৩০ ডিসেম্বর সোমবার জেলা সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার সাংবাদিকদের অবহিত করণ কর্মশালা অনুষ্ঠিত হয়। মৌলভীবাজার প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ হুমায়েদ আলী শাহীনের সভাপতিত্বে ও সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ নাসিরের সঞ্চলনায় অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ মোঃ শাহাজান কবীর চৌধুরীর, ভিটামিন এক্যাপসুলের প্রয়োজনীয়তা নিয়ে প্রামাণ্যচিত্রভিত্তিক আলোচনা করেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ রোকশানা ওয়াহিদ রাহী।

উন্মুক্ত আলোচনায় অংশ নেন সিনিয়র সাংবাদিক এস এম উমেদ আলী, বকশী ইকবাল আহমদ, নজরুল ইসলাম মুহিব,সালেহ এলাহী কুটি।
অন্যান্যদের উপস্থিত ছিলেন সৈয়দ মহসীন পারভেজ,আকমল হোসেন নিপু, অশোক কুমার দাস, শাহ অলিদুর রহমান, মু.ইমাদ উদ দীন, পান্না দত্ত, এম এ হামিদ, মাহবুবুর রহমান রাহেল, শ ই সরকার জবলু, আহমদ আফরোজ, হোসাইন আহমদ, এস এ কাকন, জিতু তালুকদার, মোঃ সালাউদ্দিন ইবনে শিহাব, জনি বেগম, জুলফিকার আলী ভুট্টো, মঞ্জু বিজয় চৌধুরী, আমির হোসেন প্রমুখ।

Post a Comment

Previous Post Next Post