রিফাত হত্যা মামলা চার্জ গঠন ১ জানুয়ারি


অনলাইন ডেস্কঃ বরগুনায় প্রকাশ্য দিবালোকে কুপিয়ে হত্যার শিকার শাহ নেওয়াজ রিফাত শরীফ হত্যা মামলার চার্জ গঠনের শুনানির জন্য ১ জানুয়ারি ধার্য করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আসাদুজ্জামান এ দিন ধার্য করেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু জানান, বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ আদালতে রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠনের শুনানি অনুষ্ঠিত হয়। পলাতক আসামি মুসা ব্যতীত অন্য সব আসামিদের হাজির করা হয়।

আসামিরা হলেন, রাকিবুল হাসান রিফাত ফরাজি (২৩), আল কাইউম ওরফে রাব্বি আকন (২১), মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯), রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২), হাসান (১৯), মুসা (২২), আয়েশা সিদ্দিকা মিন্নি (১৯), রাফিউল ইসলাম রাব্বি (২০), সাগর (১৯) ও কামরুল ইসলাম সাইমুন (২১)।

আর মিন্নি জামিনে থাকায় তিনিও হাজির হন আদালতে। মামলার গুরুত্বপূর্ণ আসামি মোহাইমিনুল ইসলাম সিফাত ও সাগরের জামিন আবেদন করেন তাদের আইনজীবীরা। এ সময় বাদীপক্ষ জামিনের বিরোধিতা করে যৌক্তিক কারণ দেখাতে পারায় তিন জনেরই জামিন আবেদন নামঞ্জুর করেন আদালত।

এ বছরের ২৬ জুন বরগুনার সরকারি কলেজের সামনে রিফাত হত্যাকাণ্ড সংগঠিত হয়। এরপর গত ১ সেপ্টেম্বর বিকেলে ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্তবয়স্ক ও অপ্রাপ্তবয়স্ক এ দুভাগে বিভক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জন আসামি। এ মামলার প্রধান আসামি নয়ন বন্ড পুলিশের সাথে বন্দুক যুদ্ধে নিহত হয়। চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মুসা এখনো পলাতক রয়েছে। নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি উচ্চ আদালতের নির্দেশে জামিনে রয়েছে। অন্য সব আসামি কারাগারে।

Post a Comment

Previous Post Next Post