লিথুনিয়ার জালে রোনালদোর চার গোল


স্পোর্টস ডেস্ক: ৭ মিনিটে শুরু। এরপর আর ধরে রাখা গেলো না ক্রিস্টিয়ানো রোনালদোকে। ক্লাব ও জাতীয় দলের জার্সিতে ৫৪তম হ্যাটট্রিক পূরণ করলেন পর্তুগিজ উইঙ্গার। হ্যাটট্রিক করেই ক্ষান্ত হননি ৩৪ বছর বয়সী ফরোয়ার্ড। করেছেন আরো এক গোল।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দিবাগত রাতে রোনালদোর চার গোলের সুবাদে ২০২০ ইউরো বাছাই পর্বের ‘বি’ গ্রুপে স্বাগতিক লিথুনিয়াকে ৫-১ ব্যবধানে গুঁড়িয়ে দিয়েছে পর্তুগাল।

ইউরোপ ফুটবলের পুঁচকে দল লিথুনিয়া। তবে শুরুতে পর্তুগালের সঙ্গে বেশ পাল্লা দিয়ে লড়ছিল দেশটি। ম্যাচের সপ্তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে পর্তুগিজদের এগিয়ে দেন রোনালদো। ২৮ মিনিটে সমতায় ফিরে লিথুনিয়া।

১-১ ব্যবধানে বিরতিতে যায় দু’দল। দ্বিতীয়ার্ধে ভয়ঙ্কর হয়ে ওঠেন জুভেন্টাস ফরোয়ার্ড। ৬১ মিনিটে বেনফিকা মিডফিল্ডার রাফা সিলভার পাস থেকে নিজের দ্বিতীয় গোল করেন রোনালদো। এর ৪ মিনিট পরেই বার্নাদো সিলভার পাস থেকে জাতীয় দলের জার্সিতে অষ্টম হ্যাটট্রিক করে বসেন সিআর সেভেন।

রোনালদো তার ৫৪ হ্যাটট্রিকের ৪৪টি করেছেন রিয়াল মাদ্রিদের জার্সিতে। ম্যানচেস্টার ইউনাইটেড ও জুভেন্টাসের হয়ে করেছেন একটি করে।  এই নিয়ে ৪০টি ভিন্ন ভিন্ন দেশের বিপক্ষে ৯৩টি আন্তর্জাতিক গোল পেলেন রোনালদো। আর মাত্র ১৬ গোল করলেই আন্তর্জাতিক অঙ্গনে সর্বোচ্চ গোলদাতা ইরানের আলী দায়ির রেকর্ড ভেঙে ফেলবেন পর্তুগিজ যুবরাজ।

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা চতুর্থ গোলটি করেন ৭৬ মিনিটে। এবারও বলটির জোগানদাতা বার্নাদো সিলভা। যোগ করা সময়ে লিথুনিয়ার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন উইলিয়াম কারভালহো।

‘বি’ গ্রুপের আরেক ম্যাচে আলেক্সান্দার মিত্রোভিচের জোড়া গোলে লুক্সেমবার্গকে ৩-১ গোলে হারিয়েছে সার্বিয়া।

Share on Google Plus

About daily bd mail

ডেইলি বিডি মেইলেঃ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি
    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment