অনূর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাংলাদেশ


স্পোর্টস ডেস্কঃ ভুটানকে উড়িয়ে অনূর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে পা রেখেছে বাংলাদেশ।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বয়সভিত্তিক এই প্রতিযোগিতার সেমিফাইনালে নেপালের রাজধানী কাঠমান্ডুর এপিএফ স্টেডিয়ামে মুখোমুখি হয় বাংলাদেশ-ভুটান অনূর্ধ্ব-১৮ দল।

ম্যাচ শুরুর ২ মিনিটের মধ্যে লম্বা থ্রো-ইন থেকে হেডে গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন ডিফেন্ডার তানভীর হোসেন। গোল হজমের পর সমতায় ফিরতে জোর প্রচেষ্টা চালায় ভুটান। কিন্তু বাংলাদেশের  জমাট রক্ষণভাগ ভাঙতে পারেনি তারা।

২৭ মিনিটে কাউন্টার অ্যাটাকে মিডফিল্ডার মোহাম্মদ ফাহিম মোরশেদের পাস থেকে ভুটানের গোলরক্ষককে বোকা বানিয়ে ব্যবধানটা ২-০ করেন উইঙ্গার ফয়সাল হোসেন ফাহিম। এর ৫ মিনিট পরেই বুলেট গতির শটে বাংলাদেশকে আরেকবার এগিয়ে দেন মারাজ হোসেন।

বিরতি থেকে ফিরে ভুটানের রক্ষণভাগে আরো বেশি ত্রাস সৃষ্টি করে বাংলাদেশের যুবারা। ৭২ মিনিটে ব্যবধানটা ৪-০ করার সুযোগ পায় টার্নারের দল। ৮৬ মিনিটে ভুটানের এক স্ট্রাইকার ব্যবধান কমানোর সহজ সুযোগ নষ্ট করে। শেষ বাঁশি বাজার আগে ভুটানের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন বদলি মিডফিল্ডার দীপক রয়।

এর আগে বাংলাদেশ ও ভুটান শেষ চারে ওঠেছিল একটি জয় ও একটি ড্র নিয়ে।

এই জয়ে টুর্নামেন্টে ভুটানের যুবাদের বিপক্ষে শতভাগ জয়ের ধারা ধরে রাখলো বাংলাদেশ। গত দু’বারের সাক্ষাতেও জয় পেয়েছিল লাল-সবুজরা। বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ দল ২০১৫ সালে ভুটানকে হারায় ২-০ গোলে। ২০১৭ সালে জিতে ৩-০ ব্যবধানে। সেবার রানার্সআপ হয়ে ঘরে ফিরে বাংলাদেশ।

সাফের  এই বয়সভিত্তিক আসরের ফাইনাল হবে রোববার (২৯ সেপ্টেম্বর)। আরেক সেমিফাইনালের ভারত বনাম মালদ্বীপের জয়ী দল ফাইনালে মুখোমুখি হবে গত আসরের রানার্স আপ দল বাংলাদেশের।

Share on Google Plus

About daily bd mail

ডেইলি বিডি মেইলেঃ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি
    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment