নবম ওয়েজবোর্ড প্রকাশ নিয়ে হাই কোর্টের আদেশ স্থগিত


নিউজ ডেস্কঃ সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের নতুন বেতনকাঠামো নির্ধারণে গঠিত নবম ওয়েজ বোর্ডের সুপারিশ বাস্তবায়নের গেজেট প্রকাশ নিয়ে হাই কোর্টের আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ।

মঙ্গলবার (২০ আগস্ট) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগ এই আদেশ দেন।

নবম ওয়েজ বোর্ডের নতুন বেতনকাঠামোর সুপারিশ চূড়ান্ত করার প্রক্রিয়ার বৈধতা চ্যালেঞ্জ করে সংবাদপত্র মালিকদের সংগঠন নিউজ পেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (নোয়াব) পক্ষে ৫ আগস্ট হাই কোর্টে রিট করা হয়।

পর দিন শুনানি নিয়ে হাই কোর্টের একটি দ্বৈত বেঞ্চ রুল দিয়ে ওই সুপারিশ বাস্তবায়নের চূড়ান্ত গেজেট প্রকাশের ওপর দুই মাসের স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দেন।

হাই কোর্টের আদেশ স্থগিত চেয়ে তথ্যসচিব, শ্রমসচিব, নবম ওয়েজ বোর্ডের চেয়ারম্যান ও মন্ত্রিসভা কমিটির আহ্বায়কের পক্ষে ৮ আগস্ট আবেদন করা হয়। যা চেম্বার বিচারপতির আদালত হয়ে ১৯ আগস্ট সোমবার আপিল বিভাগে শুনানির জন্য ওঠে।

হাই কোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর আজ (মঙ্গলবার) আদেশের জন্য দিন রাখা হয়। এরই ধারাবাহিকতায় আপিল বিভাগ আজ সকালে হাই কোর্টের দেওয়া আদেশ স্থগিত করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার। নোয়াবের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ এফ হাসান আরিফ, সঙ্গে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এম আমীর-উল ইসলাম ও আইনজীবী মো. ইউসুফ আলী। 

Post a Comment

Previous Post Next Post