২ বছরের জন্য নির্বাসনে জয়সূরিয়া


স্পোর্টস ডেস্কঃ আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)-এর দুর্নীতি বিরোধী বিধিভঙ্গের অভিযোগে বড় শাস্তির মুখে পড়তে হলো শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক সনাৎ জয়সূরিয়াকে। আগামী দুই বছর কোনো রকম ক্রিকেটিয় কার্যকলাপের সঙ্গে জড়িত থাকতে পারবেন না বর্তমানে শ্রীলঙ্কা ক্রিকেট দলের এই নির্বাচক। 

জয়সূরিয়ার বিরুদ্ধে প্রধান অভিযোগ হল, তদন্তের কাজে আইসিসির দুর্নীতি দমন শাখার সঙ্গে অসহযোগিতা করা। একাধিকবার অনুরোধ করার স্বত্ত্বেও তদন্তের স্বার্থে শ্রীলঙ্কার সাবেক এই ক্রিকেট তারকা প্রয়োজনীয় নথি বা তথ্য জমা দেননি বলে জানা যায়। যে কারণে দুর্নীতি বিরোধী আইনের ২.৪.৬ ধারায় তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়।
এছাড়া তদন্তের কাজে বাধা দেওয়া ও প্রমাণ লোপাটের চেষ্টার অভিযোগও আনা হয় জয়সূরিয়ার বিরুদ্ধে। তাই দুর্নীতি বিরোধী আইনের ২.৪.৭ ধারায় অভিযুক্ত করা হয়েছে তাকে। এরপর গতকাল মঙ্গলবার আইসিসির দুর্নীতি দমন শাখার জেনারেল ম্যানেজার অ্যালেক্স মার্শাল জানিয়ে দেন, আগামী দুই বছর কোনো রকম ক্রিকেটিয় কার্যকলাপের সঙ্গে জড়িত থাকতে পারবেন না শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী ক্রিকেট তারকা সনাৎ জয়সূরিয়া।
 

Share on Google Plus

About daily bd mail

ডেইলি বিডি মেইলেঃ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি
    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment