‘ভোটের দিন বিদেশগামীদের যাতায়াতে নিষেধাজ্ঞা শিথিল’


অনলাইন ডেস্কঃ ভোটের দিন সড়ক পথে যান চলাচল বন্ধ থাকলেও বিদেশগামীসহ প্রয়োজনীয় কাজে যাতায়াতে বিধিনিষেধ শিথিল থাকবে। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে ভোটের দিন রবিবার বাস চলাচল বন্ধ থাকলেও ট্রেন, লঞ্চ ও বিমান চলাচল স্বাভাবিক থাকবে।

ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া এ তথ্য জানান। শুক্রবার বিকালে ঢাকার উইলস লিটল ফ্লাওয়ার স্কুলে স্থাপিত ভোটকেন্দ্র পরিদর্শনের সময় সাংবাদিকদের এ কথা জানান তিনি।

৩০ ডিসেম্বর ভোট গ্রহণ শুরুর আগে মধ্যরাত থেকে ২৪ ঘণ্টা সারাদেশে প্রায় সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

তিনি বলেন, ঢাকা মহানগরীতে মোট ২ হাজার ১শ’১৩টি ভোট কেন্দ্র রয়েছে। প্রত্যেকটি কেন্দ্রে নিরাপত্তায় পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে। এর বাইরেও ৪/৫টি কেন্দ্রের জন্য ১টি করে মোবাইল টিম থাকবে। এছাড়াও থানা ও ডিভিশনাল পর্যায়ে স্ট্রাইকিং ফোর্স থাকবে। নগরীতে পুলিশের ৪টি নিয়ন্ত্রণ কক্ষ থাকবে। এখান থেকে আমরা পুরো নিরাপত্তা ব্যবস্থা সমন্বিত করবো।

তিনি আরও বলেন, রাজধানীর ১৪টি কেন্দ্র থেকে ব্যালট পেপার জমা এবং গ্রহণ করা হবে। সেখানে আমাদের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে।

নির্বাচন সংশ্লিষ্টদের নিরাপত্তার বিষয়ে আসাদুজ্জামান মিয়া বলেন, নির্বাচনে প্রত্যেক প্রার্থী ও তাদের এজেন্টদের নিরাপত্তা দিতে আমরা ব্যবস্থা নিয়েছি। ভোটাররা যাতে নিরাপদে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে সেজন্য নগরজুড়ে আমাদের কঠোর নিরাপত্তা ব্যবস্থা রয়েছে।

ভোটারদের আশ্বস্ত করে ডিএমপি কমিশনার বলেন, কোন ভোটারকে কেউ কোন প্রকার ভয়ভীতি দেখালে সে পুলিশের নিয়ন্ত্রণ কক্ষের সংশ্লিষ্ট ডিসি, নির্বাচন কমিশন অফিস ও প্রিজাইডিং অফিসারকে জানাতে পারবেন। এছাড়াও ৯৯৯ এ ফোন করে অভিযোগ জানাতে পারবেন।

Post a Comment

Previous Post Next Post