আগামী নির্বাচনে আ’লীগ জনগণের সমর্থন পাবে: প্রধানমন্ত্রী


অনলাইন ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ় আশাবাদ ব্যক্ত করে বলেছেন, বাংলাদেশের জনগণ উন্নয়নের ধারবাহিকতা রক্ষায় তাদের ভোট দিয়ে পুনর্র্নির্বাচিত করে অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করার সুযোগ দেবে।

প্রধানমন্ত্রী বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে এবং জনগণ সেই সেবাটা পাবে যদি আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসতে পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার রাজধানীর শেরেবাংলা নগরে ‘জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর) সম্প্রসারণ (১ম সংশোধিত)’ শীর্ষক প্রকল্পের আওতায় নির্মিত হাসপাতাল ভবনসহ স্বাস্থ্য খাতের বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্প উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপনকালে প্রধান অতিথির ভাষণে একথা বলেন।

তিনি বলেন, আগামী নির্বাচনে ইনশাআল্লাহ বাংলাদেশের জনগণ নিশ্চয়ই নৌকায় ভোট দেবে। আবার এসে আপনাদের এ ভিত্তিপ্রস্তর যেগুলো স্থাপন করেছি ইনশাআল্লাহ সেগুলো উদ্বোধন করে দিয়ে যাব।

প্রধানমন্ত্রী বলেন, আল্লাহর কাছে দোয়া করবেন যেন নৌকা মার্কায় ভোট দিয়ে জনগণ আমাদের নির্বাচিত করে। যে কাজগুলো শুরু করেছি সেগুলো যেন সমাপ্ত করতে পারি নইলে ওই কমিউনিটি ক্লিনিকের মতো আবার বন্ধ করে রেখে দেবে। প্রধানমন্ত্রী এ সময় নিউরো, কিডনি, আই এবং ইএনটি ইন্সটিটিউটসহ বেশ কিছু উন্নয়ন প্রকল্প ২০০১ পরবর্তী সরকার বন্ধ করে দেয়ার ৭-৮ বছর পর ২০০৯ সালে ক্ষমতায় এসে পুনরায় শেষ করেন জানিয়ে বলেন, ‘ওই রকম দুর্ভাগ্যে বাংলাদেশের জনগণকে আর যেন পড়তে না হয়।’ অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম সভাপতিত্ব করেন। বিশেষ অতিথির বক্তৃতা করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. জাহিদ মালিক। জাতীয় অর্থোপেডিক হাসপাতালের পরিচালক আবদুল গণি মোল্লা এবং স্বাস্থ্যসেবা বিভাগের সচিব সিরাজুল হক খানও অনুষ্ঠানে বক্তৃতা করেন। অনুষ্ঠানের শুরুতে দেশের দেশের স্বাস্থ্যসেবা খাতের আধুনিকায়নের ওপর একটি ভিডিও ডকুমেন্টারি প্রদর্শিত হয়।

অন্য প্রকল্পগুলো হল- মিরপুরে ঢাকা ডেন্টাল কলেজের ২৪৮ আসন বিশিষ্টি ছাত্রী হোস্টেল (১০ তলা ভিত বিশিষ্ট ৯ তলা ভবন), মহাখালীতে ইন্সটিটিউট অব হেলথ টেকনোলজির সম্প্রসারিত (৯ তলা ভিত বিশিষ্ট) তিন তলা ভবন উদ্বোধন এবং এক্সপানশন অব ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হসপিটাল, স্বাস্থ্য অধিদফতরের প্রধান কার্যালয় মহাখালী, ঢাকার ৩য় পর্যায়ের উন্নয়নমূলক কাজ (৬-১৫ তলা নির্মাণ) এবং জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও হাসপাতালের উত্তর ও দক্ষিণ ব্লকের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কার্যক্রমের ভিত্তিপ্রস্তর স্থাপন।

শেখ হাসিনা বলেন, আমি পৃথিবীর বহু দেশ দেখেছি, বহু হাসপাতালে গিয়েছি, আমাদের দেশের মানুষের যে আন্তরিকতা আছে সেজন্যই আমি খুব আশাবাদী আজকে যে ক’টা প্রকল্প আমি উদ্বোধন করলাম তার প্রতিটি ক্ষেত্রেই মানুষ চিকিৎসা সেবাটা পাবে। তার সরকার বার্ন এবং প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউট করে দিয়েছে, শিগগিরই গ্যাস্ট্রো এন্ট্রোলজি ইন্সটিটিউট ও হাসপাতাল উদ্বোধন হবে বলে জানান তিনি। প্রধানমন্ত্রী আধুনিক প্রযুক্তিজ্ঞানসম্পন্ন চিকিৎসকদের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে বলেন, আমাদের তো আগে দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে হবে না হলে তারা চিকিৎসা সেবাটা কি করে দেবেন। সেদিকে লক্ষ্য রেখেই আমার স্বাস্থ্য খাতের এ প্রতিষ্ঠানগুলো গড়ে তুলছি।

সংসদ ভবনের মূল নকশা দেখলেন প্রধানমন্ত্রী : সংসদ রিপোর্টার জানান, স্থপতি লুই আই কানের করা জাতীয় সংসদ ভবনের মূল নকশা দেখেছেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার জাতীয় সংসদ অধিবেশনের বিরতিতে সংসদের দক্ষিণ প্লাজায় মার্কিন স্থপতি লুই আই কানের মূল নকশাটি প্রধানমন্ত্রীর সামনে উপস্থাপন করা হয়। এ সময় তিনি নকশা সংরক্ষণে প্রয়োজনীয় নির্দেশনা দেন। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর উপস্থিতিতে পেনসিলভেনিয়া বিশ্ববিদ্যালয় থেকে ভবনের নকশাটি প্রধানমন্ত্রীর সামনে উপস্থাপন করেন স্থাপত্য অধিদফতরের প্রধান স্থপতি কাজী গোলাম নাসির। তিনি ভবনের স্থাপত্য সম্পর্কে প্রধানমন্ত্রীকে বিস্তারিত অবহিত করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভবনের নকশা ও নির্মাণের বিভিন্ন দিক সম্পর্কে জানতে চান। সে সম্পর্কে বিস্তারিত জানান স্থপতি গোলাম নাসির।

এ সময় জাতীয় সংসদের প্রধান হুইপ আ স ম ফিরোজ, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, হুইপ ইকবালুর রহিম, জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. আবদুর রব হাওলাদার, গৃহায়ন ও গণপূর্ত সচিব শহিদুল্লাহ খন্দকার, গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। ২০১৬ সালের ১ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া ইউনিভার্সিটির আর্কাইভ থেকে পাঠানো নকশাগুলো হযরত শাহজালাল (রহ.) বিমানবন্দরে পৌঁছায়। যুক্তরাষ্ট্র থেকে ৪১টি বাক্সে নকশাগুলো আনা হয়। লুই কানের নকশা ভেঙে সংসদ ভবন এলাকায় বেশ কয়েকটি স্থাপনা বিভিন্ন সময়ে নির্মিত হয়।

মূল নকশা পাওয়ার পর সেগুলো সরানো হবে বলে এর আগে জানিয়েছিলেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। ২০১৪ সালে সংসদ ভবনের স্থপতি লুই কানের প্রতিষ্ঠানের কাছ থেকে সংসদ ভবনের মূল নকশা আনার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যুক্তরাষ্ট্রে সিনাগগে হত্যাকাণ্ডে শোক প্রধানমন্ত্রীর : যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ার পিটার্সবার্গে ২৭ অক্টোবর একটি সিনাগগে প্রার্থনার সময় গুলিবর্ষণে ১১ জনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী রোববার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড জে ট্রাম্পের কাছে পাঠানো এক শোক বার্তায় বলেন, সিনাগগে প্রার্থনার সময় গুলিতে ১১ জনের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। শেখ হাসিনা বাংলাদেশ সরকার ও জনগণের পক্ষে প্রার্থনার স্থলে সাধারণ মানুষের ওপর এ বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানান।

তিনি বলেন, আমার সরকার সব ধরনের সন্ত্রাসবাদ ও চরম উগ্রপন্থার বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে। এ ধরনের নিষ্ঠুর সন্ত্রাসী কর্মকাণ্ড কঠোর পদক্ষেপের মাধ্যমে মোকাবেলা করতে হবে, যাতে বিশ্বের অন্য কোথাও এর পুনরাবৃত্তি না ঘটে।

প্রধানমন্ত্রী বলেন, এ দুঃখজনক সময়ে বাংলাদেশ সরকার ও জনগণ আপনার এবং যুক্তরাষ্ট্রের জনগণের পাশে রয়েছে। আমি আমাদের গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার অভিন্ন মূল্যবোধ এবং ঘৃণা, সন্ত্রাস ও সহিংসতার বিরুদ্ধে একসঙ্গে কাজ করার বাংলাদেশের অঙ্গীকার পুনর্ব্যক্ত করছি। প্রধানমন্ত্রী একই সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট, সরকার ও জনগণ এবং বিশেষ করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানান। তিনি নিহতদের আত্মার শান্তি কামনা করেন।

Post a Comment

Previous Post Next Post