উয়েফার বর্ষসেরা ফুটবলার লুকা মদ্রিচ


স্পোর্টস ডেস্কঃ পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ও মিশরের মোহাম্মদ সালাহকে পেছনে ফেলে প্রথমবারের মতো উয়েফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন ক্রোয়েশিয়ার মিডফিল্ডার লুকা মদ্রিচ। বৃহস্পতিবার রাতে মোনাকোয় চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠানে ইউরোপের সেরা খেলোয়াড় হিসেবে তার নাম ঘোষণা করা হয়।

ইউনিয়ন অব ইউরোপিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনসের (উয়েফা) ক্লাবগুলোর খেলায়াড়দের মধ্য থেকে ঘরোয়া, মহাদেশীয় ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় পারফরম্যান্স বিচার করে ‘সেরা খেলোয়াড়’ নির্বাচন করা হয়।

পুরস্কারটি সর্বোচ্চ তিনবার জিতেছেন রোনালদো। দ্বিতীয় সর্বোচ্চ দুইবার জিতেছেন বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি। একবার করে জিতেছেন আন্দ্রেস ইনিয়েস্তা ও ফ্রাঙ্ক রিবেরি।

ইতিহাসের প্রথম ক্লাব হিসেবে রিয়ালের টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগ জয়ে বড় অবদান ছিল মদ্রিচের। মাদ্রিদের ক্লাবটির হয়ে গত মৌসুমে উয়েফা সুপার কাপ, স্প্যানিশ সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ শিরোপাও জিতেন তিনি।

আর রাশিয়া বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে ফাইনালে তুলতে বড় অবদান রাখেন মদ্রিচ। জিতেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার ‘গোল্ডেন বল’।

Post a Comment

Previous Post Next Post