সিএইচসিপিদের 'রাজস্ব রাজস্ব' স্লোগানে মুখরিত প্রেসক্লাব


স্টাফ রিপোর্টারঃ কমিউনিটি ক্লিনিকে কর্মরত কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) কর্মীদের চাকরি রাজস্বকরণের দাবিতে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করছেন অ্যাসোসিয়েশনের কর্মীরা। মাথায় কাফনের কাপড় পড়ে তারা অবস্থান নিচ্ছেন এবং তাদের 'রাজস্ব রাজস্ব' স্লোগানে মুখরিত প্রেসক্লাব এলাকা। এদিকে গতকাল প্রচণ্ড ঝড়, শিলা বৃষ্টিতে প্রায় অর্ধশতাধিক সিএইচসিপি আহত হয়েছেন বলে জান যায়।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে তাদের অবস্থান করতে দেখা যায়।


সংগঠনের প্রধান উপদেষ্টা মো. কামাল হোসাইন সরকার বলেন, সিএইচসিপিদের চাকরি রাজস্বকরণের দাবিতে গত ২০ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও সিভিল সার্জন কার্যালয়ে অবস্থান কর্মসূচি পালন করা হয়। এরপর ১৮ থেকে ৩১ জানুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হয়।

তারপরও দাবি আদায় না হওয়ায় ১ ফেব্রুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত অনশন কর্মসূচি পালনের পর কর্মসূচির সাময়িক মূলতবি ঘোষণা করা হয়। পরে ২৩ ফেব্রুয়ারি থেকে ফের জাতীয় প্রেসক্লাবের সামনে শুরু হওয়া অবস্থান কর্মসূচি দাবি আদায় না হওয়া পর্যন্ত চলবে।

তিনি বলেন, গত ১৪ ফেব্রুয়ারি এই কর্মসূচি চলমান অবস্থায় ৮ জন সহকর্মীকে বরখাস্ত করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।

Post a Comment

Previous Post Next Post