কম্পাউন্ডারের ছেলে থেকে ৩ কোটি টাকার ক্রিকেটার

কম্পাউন্ডারের ছেলে থেকে ৩ কোটি টাকার ক্রিকেটার



স্পোর্টস ডেস্ক : বেঙ্গালুরুতে সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল একাদশ আইপিএল আসরের নিলাম অনুষ্ঠান। নানা চমকে জমে উঠেছিল এবারের আইপিএল।
অনেক বড় বড় তারকারা যেমন দল পাননি। আবার অনেক অখ্যাত ক্রিকেটারও হয়েছেন কোটিপতি। তাদেরই একজন সৈয়দ খলিল আহমেদ। রাজস্থানের এক ছোট্ট জনপথের বাসিন্দা।
বলতে পারেন লাজুক চেহারার খলিল এবারের আইপিএলের অন্যতম চমক। ২০১৬ সালে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভারতের প্রতিনিধিত্ব করেছেন খলিল।
৩ কোটি রুপিতে তাকে দলে ভিড়িয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। গত দুই মৌসুমে আইপিএলে খেলেছেন তিনি। তবে দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে।
এবার জার্সির সঙ্গে বদল হলো ভাগ্যও।
অথচ এই ছেলেটিরই ক্রিকেটার হয়ে ওঠার পথে বাধা হয়ে দাঁড়িয়েছিলেন তার পেশায় কম্পাউন্ডার বাবা। ছেলে খেলাধুলা করুক, সেটা তিনি চাননি। শেষ পর্যন্ত কোচ ইমতিয়াজ আলি খান খলিলের বাবাকে বুঝিয়ে ছেলের ক্রিকেট খেলাটা চালু রাখেন।
রাজস্থানের এক ছোট্ট জনপথের বাসিন্দা লাজুক চেহারার খলিল স্বপ্ন দেখছেন ৩ কোটি টাকায় দল মেলায়। কী সেই স্বপ্ন? না, বিরাট কোনও গগনচুম্বী ইচ্ছে নেই তার। কেবল অখ্যাত জনপথ থেকে তিনি চলে আসতে চান জয়পুরে। কিনতে চান একটি বাড়ি। সপরিবারে সেই বাড়িতে থেকে খলিল মন দিতে চান ক্রিকেটেই। জয়পুরে ক্রিকেট প্রশিক্ষণের সুবিধার জন্যই তিনি আসতে চান এখানে।
এর বেশি কোনও স্বপ্ন এখনই দেখতে রাজি নন খলিল। তিনি জানেন স্বপ্নের দৌড় সবে শুরু হচ্ছে। এখন কেবল হাড়ভাঙা খাটুনি। তা হলেই আরও কত সব বড় বড় স্বপ্ন আপনিই পূর্ণ হয়ে যাবে।

Post a Comment

Previous Post Next Post