কমলগঞ্জে পিএসসি পরীক্ষায় ১৭৫ টি বিদ্যালয়ের শতভাগ পাশ

কমলগঞ্জে পিএসসি পরীক্ষায় ১৭৫ টি বিদ্যালয়ের শতভাগ পাশ

হিফজুর রহমান তুহিনঃমৌলভীবাজার কমলগঞ্জে প্রাথমিক শিক্ষা সমাপনীতে পাশের হার ৯৬ দশমিক ৭০ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ২৩৯ জন শিক্ষার্থী।
ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় পাশের হার ৮২ দশমিক ৭৫ শতাংশ জিপিএ-৫ পেয়েছে ৪ জন শিক্ষার্থী।
শনিবার (৩০ ডিসেম্বর) দুপুর ২ টার দিকে উপজেলা শিক্ষা অফিসার মো. মোশারফ হোসেন জনসম্মুখে ফলাফলের বিস্তারিত তুলে ধরেন।
গত ১৯ থেকে ২৬ নভেম্বর পর্যন্ত প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৫১৬৪ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাশ করে ৪৯১৪ জন।অংশগ্রহনকারিদের মধ্যে বালক ২৭১৭ জন পাশের হার ৯৫.৮২% এবং বালিকা হচ্ছে ২৭২৭ জন পাশের হার ৯৭.৫৭%। অন্যদিকে ইবতেদায়ি পরীক্ষায় ২৮০ জন শিক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ২০৫ জন। অংশকারীদের মধ্যে বালক ১৭৫ জন পাশের হার ৮৬.৫৪% ও বালিকা ১০৫ জন পাশের হার ৭৮.৮৯%।
এদিকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরিক্ষায় কমলগঞ্জ উপজেলার সরকারী, বেসরকারী ও এনজিও কর্তৃক পরিচালিত ২৪২ টি বিদ্যালয় পরিক্ষায় অংশগ্রহণ করে, শতভাগ পাশ ১৭৫ টি বিদ্যালয় ।
গত ১ নভেম্বর জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ১৮ নভেম্বর। এবারের জেএসসি পরিক্ষায় উপজেলার ২৫ টি বিদ্যালয়ের ৪২৩০ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে ৩৮৩১ জন।
এদিকে ২৫ টি বিদ্যালয়ের মধ্যে বিএন ভূইঁয়া বালিকা বিদ্যালয় আদমপুর ও বিএএফ শাহীন স্কুল এন্ড কলেজ শমশেরনগর এই প্রতিষ্টানের পাশের হার শতভাগ।
অন্যদিকে জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় ৪৫৭ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে পাশ করেছে ৩৮৯ জন।
জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরিক্ষায় পাশের হার ৯০.৫৬% এবং জিপিএ- ৫ পেয়েছে ৩০৮ জন শিক্ষার্থী এছাড়া জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার পাশের হার ৮৫.১২%।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামছুন নাহার ফলাফলের বিষয়টি নিশ্চিত করেছেন।

Post a Comment

Previous Post Next Post